ঢাকা     রোববার   ০৫ ফেব্রুয়ারি ২০২৩ ||  মাঘ ২২ ১৪২৯

বেইজিংয়ের রেস্তোঁরা ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ১৯ নভেম্বর ২০২২   আপডেট: ১৭:৫৭, ১৯ নভেম্বর ২০২২
বেইজিংয়ের রেস্তোঁরা ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ

করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে চীনের রাজধানী বেইজিংয়ের রেস্তোঁরা এবং অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধের নির্দেশ দিয়েছে কর্তৃপক্ষ। শনিবার বার্তা সংস্থা রয়টার্স এ তথ্য জানিয়েছে।

এপ্রিল থেকে চীনে করোনার সংক্রমণ বাড়তে শুরু করেছে। শূন্য কোভিড নীতির কারণে সংক্রমণ নিয়ন্ত্রণে বিভিন্ন শহরে কঠোর লকডাউন আরোপ করেছে কর্তৃপক্ষ। এই লকডাউনের জেরে কয়েকটি শহরে বিক্ষোভের মতো ঘটনা ঘটেছে।

রয়টার্স জানিয়েছে, রাজধানীর প্রধান ব্যবসা ও কূটনৈতিক এলাকা বেইজিংয়ের চাওয়াং জেলার অসংখ্য ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ কিংবা সীমিত পরিসরে চালুর নির্দেশ দেওয়া হয়েছে।

সানলিতুনের এলাকার একজন রেস্তোরাঁর মালিক জানিয়েছেন, কর্তৃপক্ষ তাকে এবং এলাকার অন্যান্য আউটলেটগুলো শনিবার থেকে তিন দিনের জন্য বন্ধ রাখতে বলেছে।

নিকটবর্তী ডংচেং জেলার একটি প্রধান অফিস কমপ্লেক্স কর্তৃপক্ষ জানিয়েছে, চাওয়াংয়ের বাসিন্দাদের সোমবার থেকে কাজে আসা উচিত নয় এবং কর্মীদের সংখ্যা ৩০ শতাংশ হ্রাস করা হবে। বেইজিংয়ের ফাংশান ও হুয়াইরো জেলায় অন্যান্য প্রদেশ থেকে প্রবেশকারীদের জন্য অতিরিক্ত শনাক্তকরণ পরীক্ষা করতে হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।

বেইজিংয়ের পৌরসভা কেন্দ্রের রোগ নিয়ন্ত্রণ ও প্রতিরোধ কেন্দ্রের উপ-পরিচালক লিউ জিয়াওফেং জানিয়েছেন, রাজধানীর প্রতিটি জেলায় সংক্রমিতের সংখ্যা ঊর্ধ্বমুখী হচ্ছে। শনিবার শহরে ৩৯৫ জনের আক্রান্তের তথ্য নিশ্চিত হওয়া গেছে। দেশব্যাপী কর্তৃপক্ষ দৈনিক ২৪ হাজার ২৬৩টি অভ্যন্তরীণভাবে সংক্রমণের তথ্য রেকর্ড করেছে।


 

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়