ঢাকা     রোববার   ১০ ডিসেম্বর ২০২৩ ||  অগ্রহায়ণ ২৫ ১৪৩০

তীব্র শীতে কাঁপছে যুক্তরাষ্ট্র

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১১, ৪ ফেব্রুয়ারি ২০২৩  
তীব্র শীতে কাঁপছে যুক্তরাষ্ট্র

আর্কটিক থেকে আসা তীব্র শীতল বাতাস যুক্তরাষ্ট্রের উত্তর-পূর্বাঞ্চলে প্রবাহিত হয়েছে। এর প্রভাবে নিউ হ্যাম্পশায়ারের মাউন্ট ওয়াশিংটনসহ পুরো অঞ্চলে তাপমাত্রা বিপজ্জনকভাবে নিচে নেমে গেছে। এর ফলে বাতাসের শীতলতার মাত্রা হিমাঙ্কের ৭৯ ডিগ্রি নিচে নেমে গেছে।

আবহাওয়া পূর্বাভাসে নিউ ইয়র্ক রাজ্যের বেশিরভাগ এবং নিউ ইংল্যান্ডের ছয়টি রাজ্য - ম্যাসাচুসেটস, কানেকটিকাট, রোড আইল্যান্ড, নিউ হ্যাম্পশায়ার, ভার্মন্ট এবং মেইনে তীব্র শীতল বায়ু বয়ে যেতে পারে বলে সতর্ক করা হয়েছে।

ন্যাশনাল ওয়েদার সার্ভিস (এনডব্লিউএস) জানিয়েছে, বরফের মতো তাপমাত্রা স্বল্পস্থায়ী হবে, তবে অসাড় ঠান্ডা এবং কনকনে বাতাসের সংমিশ্রণ শনিবার পর্যন্ত উত্তর-পূর্বাঞ্চলে প্রাণঘাতি পরিস্থিতি তৈরি করবে।

নিউ ইংল্যান্ডের দুটি বৃহত্তম শহর, ম্যাসাচুসেটস, বোস্টন এবং ওরচেস্টারের স্কুলগুলো শুক্রবার বন্ধ রাখা হয়েছে। এই অঞ্চলে এক প্রজন্মের মধ্যে সবচেয়ে ভয়াবহ শীতল আবহাওয়া বিরজ করতে পারে বলে সতর্ক করেছে আবহাওয়া বিভাগ।

বোস্টনের মেয়র মিশেল উ রোববার পর্যন্ত জরুরি অবস্থা ঘোষণা করেছেন এবং শহরের সাড়ে ছয় লাখের বেশি বাসিন্দাকে সাহায্য করার জন্য উষ্ণায়ন কেন্দ্রগুলো খুলে দিয়েছেন।  

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়