ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

ভারতে মন্দিরে দুর্ঘটনা: নিহত বেড়ে ৩৫

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ৩১ মার্চ ২০২৩   আপডেট: ১২:৪৮, ৩১ মার্চ ২০২৩
ভারতে মন্দিরে দুর্ঘটনা: নিহত বেড়ে ৩৫

ভারতের মধ্যপ্রদেশের ইন্দোরের এক মন্দিরের মেঝে ধসে গিয়ে কূপে পড়ে নিহতের সংখ্যা বেড়ে ৩৫ জনে দাঁড়িয়েছে। বৃহস্পতিবার স্থানীয় সময় দুপুরে ইন্দোরের বালেশ্বর মহাদেব ঝুলেলাল মন্দিরে এই ঘটনা ঘটে। রামনবমী উপলক্ষে পূজা দিতে পুণ্যার্থীরা মন্দিরটিতে জড়ো হয়েছিলেন।

ইন্দোরের কালেক্টর ইলিয়ারাজা টি বার্তা সংস্থা এএনআইকে বলেন, ৩৫ জন নিহত হয়েছেন। একজন নিখোঁজ রয়েছেন এবং ১৪ জনকে উদ্ধার করা হয়েছে। দুইজন চিকিৎসা নিয়ে নিরাপদে বাড়ি ফিরে গেছেন। নিখোঁজ ব্যক্তিকে উদ্ধারে অনুসন্ধান তৎপরতা চলছে।

এনডিটিভি জানিয়েছে, মন্দিরটির ভেতরে একটি কূপ কংক্রিটের স্লাব দিয়ে ঢাকা ছিল। এই স্লাবের ওপরই মঞ্চ করে পূজা চলছিল। তবে এই স্লাবটি ৩০-৪০ জনের ওজন বহনের মতো যথেষ্ট মজবুত ছিল না। ফলে সেটি ভেঙে ৪০ ফুট গভীরে কূপের পানিতে ডুবে যান পুণ্যার্থীরা।

দুর্ঘটনার পরপরই ১১ জনের মরদেহ উদ্ধার করার কথা জানান রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী নরোত্তম মিশ্র। তবে উদ্ধারকাজ চলমান ছিল। আজ শুক্রবার সকাল পর্যন্ত মোট ৩৫ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান নিহত ব্যক্তিদের পরিবারপ্রতি ৫ লাখ রুপি এবং আহত ব্যক্তিদের জন্য ৫০ হাজার রুপি সহায়তা দেওয়ার ঘোষণা দিয়েছেন।

দুর্ঘটনার পর ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এক টুইটে লিখেছেন, ইন্দোরের এ দুর্ঘটনায় আমি অত্যন্ত ব্যথিত। হতাহত ও তাদের পরিবারের জন্য আমি প্রার্থনা করছি।

/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়