ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

রাশিয়াকে যুদ্ধ জয়ের আগাম বার্তা দিয়ে দেশে ফিরছেন উন

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪২, ১৩ সেপ্টেম্বর ২০২৩  
রাশিয়াকে যুদ্ধ জয়ের আগাম বার্তা দিয়ে দেশে ফিরছেন উন

রাশিয়াকে ইউক্রেন যুদ্ধে বিজয়ের আগাম বার্তা জানিয়ে দেশে ফিরছেন উত্তর কোরিয়ার শীর্ষ নেতা কিম জং উন। বুধবার রাশিয়ার সরকারি বার্তা সংস্থা রিয়া নভোস্তি জানিয়েছে, ব্যক্তিগত ভারী সাঁজোয়া ট্রেনে করে পিয়ংইয়ংয়ের উদ্দেশে রওনা দিয়েছেন উন।

মঙ্গলবার দুদিনের সফরে রাশিয়া যান কিম জং উন। ধারণা করা হচ্ছে, ইউক্রেনের বিরুদ্ধে লড়াইয়ে রাশিয়াকে সমরাস্ত্র দিয়ে সহযোগিতা করবে উত্তর কোরিয়া। 

রুশ বার্তা সংস্থাগুলো জানিয়েছে, উত্তর কোরিয়ার নেতা কিম জং উন প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনকে আশ্বস্ত করেছেন যে মস্কোর বাহিনী তার শত্রুদের বিরুদ্ধে ‘মহান বিজয়’ অর্জন করবে।

উন বলেছেন, ‘আমরা আত্মবিশ্বাসী যে রাশিয়ার সেনাবাহিনী এবং জনগণ অবশ্যই মন্দ জোটকে শাস্তি দেওয়ার পবিত্র সংগ্রামে মহান বিজয় অর্জন করবে।’

তিনি বলেন, ‘আমি অত্যন্ত নিশ্চিত যে বীর রুশ সেনাবাহিনী ও জাতি বিজয়ের ঐতিহ্যের উত্তরাধিকারী হবে এবং বিশেষ সামরিক অভিযানের রণাঙ্গনে অমূল্য গুণাবলী এবং সম্মান প্রদর্শন করবে।’

রুশ বার্তা সংস্থা তাস জানিয়েছে, বুধবারই পুতিন ও উনের মধ্যকার বৈঠক শেষ হয়েছে। বৈঠক শেষে দুই নেতা মধ্যাহ্নভোজে মিলিত হয়েছেন।

অপরদিকে বার্তা সংস্থা রিয়া নভোস্তি জানিয়েছে, ব্যক্তিগত ভারী সাঁজোয়া ট্রেনে করে পিয়ংইয়ংয়ের উদ্দেশে রওনা দিয়েছেন উন।

ঢাকা/শাহেদ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়