ঢাকা     শুক্রবার   ০১ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

ফিলিস্তিনিদের সমর্থনে লন্ডনে ১ লাখ মানুষের মিছিল

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০২, ২৮ অক্টোবর ২০২৩   আপডেট: ২০:৫৬, ২৮ অক্টোবর ২০২৩
ফিলিস্তিনিদের সমর্থনে লন্ডনে ১ লাখ মানুষের মিছিল

গাজায় যুদ্ধবিরতির দাবিতে লন্ডনে মিছিল করছে এক লাখ মানুষ। শনিবার মধ্য লন্ডনে এ বিক্ষোভ হয়েছে বলে জানিয়েছে স্কাই নিউজ।

ড্রোন ফুটেজে দেখা গেছে, প্যালেস্টাইন সলিডারিটি ক্যাম্পেইন আয়োজিত মিছিল প্রধানমন্ত্রী রিশি সুনাকের ডাউনিং স্ট্রিট অফিস পেরিয়ে পার্লামেন্টের হাউসের বাইরে শেষ হয়। 

পুলিশের ধারণা, প্রায় এক লাখ বিক্ষোভকারী রাজধানীতে জড়ো হয়েছিল। লন্ডন ছাড়া ম্যানচেস্টার ও গ্লাসগোসহ যুক্তরাজ্যের অন্যান্য শহরে বিক্ষোভ হয়েছে।

বিক্ষোভকারী তরুণ ও বৃদ্ধরা ওয়েস্টমিনস্টার সেতুজুড়ে ফিলিস্তিনের পতাকা নেড়ে এবং বিভিন্ন প্ল্যাকার্ড প্রদর্শন করেছে। তারা ‘ফিলিস্তিন মুক্ত কর’, ‘গাজায় বোমাবর্ষণ বন্ধ কর’ এবং ‘ইসরায়েলি বর্ণবাদ বন্ধ কর’ স্লোগান দিয়েছে।

বিক্ষোভকারী ক্যামিল রেভুয়েলটা বলেছেন, ‘যেসব পরাশক্তি খেলছে তারা এই মুহূর্তে যথেষ্ট কাজ করছে না। এই কারণেই আমরা এখানে আছি: আমরা যুদ্ধবিরতির আহ্বান জানাচ্ছি, ফিলিস্তিনিদের অধিকার, অস্তিত্বের অধিকার, বেঁচে থাকার অধিকার, মানবাধিকার, আমাদের সব অধিকারের জন্য আহ্বান জানাচ্ছি। এটি হামাসের বিষয়ে নয়। এটি ফিলিস্তিনিদের জীবন রক্ষার বিষয়।’

পুলিশ জানিয়েছে, শহরজুড়ে দুই হাজার পুলিশ সদস্য দায়িত্ব পালন করেছে। বিক্ষোভকারীরা ‘জিহাদ’ শব্দটি ব্যবহার করলেই গ্রেপ্তারের জন্য প্রস্তুত ছিল পুলিশ।

ঢাকা/শাহেদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়