ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রাখাইনে আরাকান আর্মির হামলায় ৮০ জান্তা সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৪, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ০৮:৫৫, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
রাখাইনে আরাকান আর্মির হামলায় ৮০ জান্তা সেনা নিহত

মিনবিয়া টাউনশিপে জান্তাদের বোমা হামলার পর একটি সরকারি হাসপাতালের দৃশ্য

উত্তপ্ত মিয়ানমারের রাখাইন রাজ্যের রামরি শহরে জান্তা বাহিনীর প্রায় ৮০ সেনা নিহত হয়েছেন। রাখাইনের সশস্ত্র বিদ্রোহী গোষ্ঠী আরাকান আর্মি (এএ) দাবি করেছে তিন দিনের লড়াইয়ে এসব সেনা সদস্য নিহত হয়েছেন।

থাইল্যান্ডভিত্তিক সংবাদমাধ্যম ইরাবতী এ খবর জানিয়েছে।

ইরাবতীর খবরে বলা হয়, রাখাইনে আরাকান আর্মির সঙ্গে লড়াইয়ের জন্য গত শনিবার (২৪ ফেব্রুয়ারি) রামরিতে নতুন করে সেনা পাঠায় জান্তা সরকার। সেদিন ৪টি সামরিক হেলিকপ্টারে করে মোট ১২০ সেনা সদস্য রামরিতে যান। আর আরাকান আর্মির দাবি করেছে, ২ দিনে এসব সৈন্যের ৩ ভাগের ২ ভাগই নিহত হয়েছেন।

আরাকান আর্মি বলছে, শনিবার রামরিতে আসা সেনাদের প্রায় ৬০ জন তাদের সঙ্গে লড়াইয়ে নিহত হন। এসব সেনার মরদেহ উদ্ধার করার সময় তারা বিপুল অস্ত্র ও গোলাবারুদও জব্দ করেছে।

বিদ্রোহী আরাকান আর্মি বলছে, শনিবারের পর গত সোমবার রামরি দ্বীপ থেকে পিছু হটার সময় তাদের সঙ্গে লড়াইয়ে জান্তা বাহিনীর আরও ২০ সেনা নিহত হন। তাদের কাছ থেকেও গোলাবারুদ ও খাদ্যসামগ্রী জব্দ করা হয়।

ইরাবতীতে প্রকাশিত প্রতিবেদন

রামরি শহরে জান্তা বাহিনী ও বিদ্রোহীদের সশস্ত্র লড়াই শুরু হয় গত ডিসেম্বরের মাঝামাঝি। শহরটিতে জান্তা বাহিনীর অবস্থান লক্ষ্য করে আরাকান আর্মি হামলা করার পর এ লড়াই শুরু হয়।

আরাকান আর্মি বলছে, এর পর থেকে শহরটিতে বিদ্রোহীদের অবস্থান নিশানা করে জল, স্থল ও আকাশপথে বোমা হামলা চালাচ্ছে জান্তা বাহিনী। জান্তার হামলায় শহরটির অনেক বাড়িঘর ধসে পড়েছে। এ ছাড়া শহরের একটি হাসপাতাল ও বিপণিবিতানও ক্ষতিগ্রস্ত হয়েছে।

তথ্যসূত্র: ইরাবতী

/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়