ঢাকা     সোমবার   ২২ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৯ ১৪৩১

গৃহবন্দি স্ত্রীকে বিষ খাওয়ানোর অভিযোগ ইমরান খানের

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০১, ৩ এপ্রিল ২০২৪   আপডেট: ১২:০৭, ৩ এপ্রিল ২০২৪
গৃহবন্দি স্ত্রীকে বিষ খাওয়ানোর অভিযোগ ইমরান খানের

পাকিস্তানের কারাগারে বন্দী দেশটির সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান মঙ্গলবার (২ এপ্রিল) বলেছেন, তার স্ত্রী এবং সাবেক ফার্স্ট লেডি বুশরা বিবিকে বিষ দেয়া হয়েছিল। তিনি দাবি করেন, বুশরার ব্যক্তিগত বাসভবনে বন্দী করার সময় বিষ প্রয়োগ করা হয়েছিল, পরে ওই বাসভবনটিতে সাব-জেল হিসাবে ঘোষণা করা হয়।  

এনডিটিভির খবরে বলা হয়েছে, আদিয়ালা জেলে তোশাখানা দুর্নীতি মামলার শুনানির সময় পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) নেতা ইমরান খান বিচারক নাসির জাভেদ রানাকে জানান, সাবেক ফার্স্ট লেডিকে বিষ দেওয়ার চেষ্টা করা হয়েছে। তিনি আরও বলেন, বিষের পার্শ্বপ্রতিক্রিয়া হিসাবে বুশরার ত্বকে ও জিহ্বায় রয়েছে চিহ্ন রয়েছে। 

ইমরান খান বলেন, আমি জানি এর পেছনে কারা রয়েছে। বুশরা বিবির কোনো ক্ষতি হলে, পাকিস্তানের সেনাপ্রধানকে (জেনারেল আসিম মুনির) দায়ী করা উচিত, কারণ তার গোয়েন্দা বাহিনীর সদস্যরা ইসলামাবাদে বুশরা বিবির বাসভবন এবং রাওয়ালপিন্ডির আদিয়ালা কারাগারে সব কিছু নিয়ন্ত্রণ করছিলেন।

৪৯ বছরের বুশরা বিবিকে ডাক্তারি পরীক্ষার আর্জি জানিয়ে ইমরান খান আদালতে বলেন, তিনি ও তার দল আগে যে ডাক্তার পরীক্ষা করেছিল, তাকে বিশ্বাস করেন না। ইসলামাবাদের শওকত খানম হাসপাতালের ডা. অসীমের দ্বারা ডাক্তারি পরীক্ষা করার জন্য আদালতের কাছে অনুমতি চান। 

বুশরা বিবির কথিত বিষক্রিয়ার বিষয়টি তদন্তেরও আহবান জানান তিনি। সাবেক প্রধানমন্ত্রীর অনুরোধের পরিপ্রেক্ষিতে, আদালত ইমরান খানকে প্রাক্তন ফার্স্ট লেডির ডাক্তারি পরীক্ষার বিষয়ে বিস্তারিত আবেদন জমা দেওয়ার নির্দেশ দেন। 

প্রসঙ্গত, গত ৩১ জানুয়ারি তোশাখানা মামলায় পাকিস্তানের দুর্নীতি দমন পুনর্বিবেচনা সংক্রান্ত বিশেষ আদালত ইমরান এবং বুশরার ১৪ বছরের জেলের সাজা দিয়েছিল। সোমবার সেই সাজা কার্যকরের ওপর স্থগিরতাদেশ দিয়েছে ইসলামাবাদ হাইকোর্ট। তা নিয়েই মঙ্গলবার বিশেষ শুনানি ছিল আদিয়ালা জেলের বিশেষ আদালতে।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়