ঢাকা, শুক্রবার, ৮ ভাদ্র ১৪২৬, ২৩ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

২৩ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২২ ৭:১৯:৪০ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২২ ৭:১৯:৪০ পিএম
২৩ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর উত্তরার আদনান হত্যা মামলায় ২৩ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেছেন আদালত।

সোমবার ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ দিদার হোসাইন ২৩ জনের বিরুদ্ধে চার্জশিট গ্রহণ করেন এবং ১২ জনকে অব্যাহতি দেন।

আসামিরা হলেন- সাদাফ জাকির, মো. রায়হান ইসলাম জিহান, নাফিজ মো. আলম ওরফে ডন, খন্দকার মেহরাব হোসেন, সাফিন হোসাইন, মারসাতুল রহমান রাব্বি, জাহিদুল ইসলাম জুইস, হাসিবুল হক শিশির, আল আমিন তুষার, রাজিন আহমেদ হৃদয়, ফকরুল ইসলাম ওরফে শ্রাবণ, শাকিল সরকার, করিম মিয়া, সাদ বিন সাত্তার ওরফে ডিস্কো সাদ, নাইমুর রহমান অনিক, শাহরিয়ার বিন সাত্তার ওরফে সেতু, রবিউল ইসলাম ওরফে সিয়াম খান, আক্তারুজ্জামান ছোটন, রনি মৃধা, মো. সোহাগ, বাহাউদ্দিন হাসান শাওন, স্বপন মন্ডল ওরফে পটলা বাবু ও নুরে আলম। আসামিদের মধ্যে রবিউল ইসলাম ওরফে সিয়াম খান ও নাইমুর রহমান অনিক পলাতক থাকায় আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন।

আসামিদের মধ্যে প্রথম ১৪ জন অপ্রাপ্ত বয়স্ক। তাদের মামলাটি বিচারের জন্য নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে পাঠানো হয়েছে। আর শেষের ৯ জন প্রাপ্তবয়স্ক। তাদের বিচার প্রকাশ্য আদালতে হবে।

অব্যাহতি পাওয়া আসামিরা হলেন- শাহীনুর রহমান, সেলিম খান, ইব্রাহিম হোসেন সানি, মিজানুর রহমান সুমন, নাজমুস সাকিব, ফয়সাল, আসিফ, সুমন, আরিফ, শাহীনুর রহমান, সেলিম খান ও খন্দকার শুভ।

এদের মধ্যে প্রথম চার জনের বিরুদ্ধে মামলার ঘটনার সঙ্গে জড়িত থাকার বিষয়ে কোনো সাক্ষ্য প্রমাণ পাওয়া যায়নি। আর নাজমুস সাকিব ঘটনার তারিখে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিল। ফয়সাল, আসিফ, সুমন, আরিফের বিরুদ্ধে ঘটনার অভিযোগ প্রমাণিত হলেও নাম-ঠিকানা পাওয়া যায়নি। নাম-ঠিকানা পাওয়া গেলে তাদের বিরুদ্ধে সম্পূরক চার্জশিট দাখিল করা হবে।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা-পশ্চিম থানার পুলিশ পরিদর্শক মুহাম্মদ আব্দুর রাজ্জাক ২৩ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন। অন্যদিকে ১২ জনকে অব্যাহতির আবেদন করেন তদন্ত কর্মকর্তা।

আদনান নিহতের ঘটনায় তার বাবা কবির হোসেন ২০১৭ সালের ৬ জানুয়ারি রাজধানীর উত্তরা-পশ্চিম থানায় মামলাটি দায়ের করেন।


রাইজিংবিডি/ঢাকা/২২ জুলাই ২০১৯/মামুন খান/সাইফ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge