ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ঢাকার মহিলাদলের নেত্রীর জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০০, ১৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকার মহিলাদলের নেত্রীর জামিন নামঞ্জুর

রাজধানীর বংশাল থানায় বিস্ফোরকদ্রব্য আইনের একটি মামলায় জাতীয়তাবাদী মহিলা দলের ঢাকা মহানগর দক্ষিণের সভানেত্রী রাজিয়া আলম ওরফে রাজিয়া সুলতানার জামিন নামঞ্জুর করেছেন আদালত।

বুধবার ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমান শুনানি শেষে জামিন নামঞ্জুরের আদেশ দেন।

রাজিয়া সুলতানার পক্ষে তার মেয়ে অ্যাডভোকেট রাশেদা আলীম ঐশী, ইকবাল হোসেন ভূইয়া প্রমুখ আইনজীবী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষে সংশ্লিষ্ট থানার আদালতের সাধারণ নিবন্ধন কর্মকর্তা হেলাল উদ্দিন জামিনের বিরোধিতা করেন।

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন। এরআগেও তিন দফা রাজিয়া সুলতানার জামিন নামঞ্জুর করেন আদালত।

গত ১১ সেপ্টেম্বর দুপুরে বংশাল থানা পুলিশ রাজিয়া সুলতানাকে গ্রেপ্তার করে। ওই দিন বিকেলে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এরপর থেকে তিনি কারাগারেই আছেন।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ২০১৮ সালের ৬ সেপ্টেম্বর মিছিল বের করে বংশাল থানাধীন আহম্মেদ বাওয়ানী স্কুলের দিকে আসামিরা অগ্রসর হয়। তারা চলাচলরত যানবাহনে বিঘ্ন সৃষ্টি করে, গাড়ি ভাংচুর, দোকানপাটে হামলা চালানোর চেষ্টাসহ এলাকার লোকজনকে ভয়ভীতি প্রদর্শন করে ভীতিকর পরিবেশ সৃষ্টি করে বলে মামলায় অভিযোগ করেছেন।

ওই অভিযোগে বংশাল পুলিশ ফাঁড়ির এসআই আজাহার হোসেন ওই দিন মামলা দায়ের করেন। বংশাল থানার এসআই আবু সাইদ চৌধুরী মামলার তদন্ত করে গত ৩০ জুন রাজিয়া সুলতানাসহ ২৫ বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।


ঢাকা/মামুন খান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়