ঢাকা, সোমবার, ৪ ফাল্গুন ১৪২৬, ১৭ ফেব্রুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

দুই পুলিশ কর্মকর্তার ব্যাখ্যায় সন্তুষ্ট নয় হাইকোর্ট

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০১-১৯ ৯:৩৯:৩৩ পিএম     ||     আপডেট: ২০২০-০১-১৯ ৯:৩৯:৩৩ পিএম

জব্দকৃত হেরোইনের পরিমাণে গড়মিল পাওয়ার ঘটনায় কাফরুল থানার দুই পুলিশ কর্মকর্তার লিখিত ব্যাখ্যা গ্রহণ করেননি হাইকোর্ট। তাদেরকে পুনরায় লিখিত ব্যাখ্যা দাখিল করতে নির্দেশ দিয়েছেন আদালত।

আগামী রোববার এ ব্যাখ্যা দাখিল করতে হবে। দুই পুলিশ কর্মকর্তা হলেন- এসআই সোহেল রানা ও এসআই এমদাদ হোসাইন।

রোববার বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি কেএম জাহিদ সারওয়ারের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন। আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জী বাপ্পী। দুই পুলিশ কর্মকর্তা আদালতে উপস্থিত ছিলেন।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল সুজিত চ্যাটার্জী বাপ্পী রাইজিংবিডিকে বলেন, কাফরুল থানা এলাকা থেকে মো. সাগর নামে এক ব্যক্তিকে হেরোইনসহ গ্রেফতার করা হয়। পরে কাফরুল থানার এসআই সোহেল রানা বাদি হয়ে একটি মামলা দায়ের করেন। ওই মামলার এফআইআর-এ ১০০ গ্রাম হেরোইন জব্দ করা হয়েছে বলে উল্লেখ করা হয়। কিন্তু মামলাটির তদন্ত শেষে এসআই ইমদাদ বিচারিক আদালতে চার্জশিট দাখিল করেন এবং চার্জশিটে ১২ গ্রাম হেরোইন জব্দের তথ্য উল্লেখ করেন।

এদিকে, এই মামলায় আসামি বিচারিক আদালতে জামিন চেয়ে আবেদন জানান। কিন্তু তার আবেদন নামঞ্জুর হওয়ায় তিনি হাইকোর্টে জামিন আবেদন করেন। আসামির ওই জামিন আবেদনের শুনানি করতে গিয়ে হাইকোর্ট দেখতে পান, মামলার এফআইআর ও চার্জশিটে জব্দকৃত হেরোইনের পরিমাণ নিয়ে বেশ অসঙ্গতি রয়েছে। তাই হাইকোর্ট এ বিষয়ে কাফরুল থানার সংশ্লিষ্ট এসআইকে লিখিত ব্যাখ্যা দিতে নির্দেশ দেন। এরই ধারাবাহিকতায় তারা আজ হাইকোর্টে লিখিত জবাব দাখিল করেন।

কিন্তু তাদের লিখিত ব্যাখ্যায় সন্তুষ্ট হতে না পেরে আদালত আগামী রোববার তাদেরকে পুনরায় ব্যাখ্যা দিতে নির্দেশ দিলেন। দুই পুলিশ কর্মকর্তাকে ওইদিন আদালতে আসতে বলা হয়েছে।


ঢাকা/মেহেদী/সাইফ