ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

কল্যাণ পার্টির মহাসচিব আমিনুর রিমান্ডে

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৩, ২৩ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কল্যাণ পার্টির মহাসচিব আমিনুর রিমান্ডে

নিজস্ব প্রতিবেদক : নিখোঁজের চার মাস পর রাজধানীর শাহজাদপুর এলাকা থেকে গ্রেপ্তার বাংলাদেশ কল্যাণ পার্টির মহাসচিব এম এম আমিনুর রহমানের চার দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুনানি শেষে শনিবার ঢাকা মহানগর হাকিম দেবব্রত বিশ্বাস রিমান্ডের আদেশ দেন।

শুক্রবার শাহজাদপুর এলাকা থেকে আমিনুর রহমানকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। এরপর শনিবার নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের মিছিলে বোমা হামলার ঘটনায় দায়ের করা মামলায় তার ১০ দিন রিমান্ড চেয়ে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা গুলশান থানার পুলিশ পরিদর্শক জিহাদ হোসেন।

অপরদিকে আসামিপক্ষের আইনজীবী আব্দুর রব রিমান্ড বাতিল চেয়ে জামিনের শুনানি করেন।

শুনানিতে তিনি বলেন, ‘আমিনুর রহমান গত আগস্ট মাসের শেষের দিকে নিখোঁজ হন। আর মামলাটি তিন বছর আগের মামলা। এ অবস্থায় কী হিসাবে রিমান্ড চায় পুলিশ। এখানে রিমান্ডের কোনো যৌক্তিকতা নেই। আমরা তার রিমান্ড বাতিলপূর্বক জামিনের প্রার্থনা করছি।’

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে চার দিনের রিমান্ড মঞ্জুর করেন।

প্রসঙ্গত, এ বছরের ২৭ আগস্ট নিখোঁজ হন ২০ দলীয় ঐক্যজোটের শরিক দল কল্যাণ পার্টির মহাসচিব। ওই দিন রাজধানীর নয়াপল্টন থেকে সাভারের আমিনবাজারের নিজ বাড়ির উদ্দেশে রওনা হয়ে ‘নিখোঁজ’ হন তিনি। তারপর থেকে তার আর কোনো খবর পাওয়া যায়নি। তার ব্যক্তিগত মোবাইল ফোনও বন্ধ ছিল। এ ঘটনায় পল্টন থানায় সাধারণ ডায়েরি (জিডি) করে আমিনুর রহমানের পরিবার।

মামলার এজাহার থেকে জানা যায়, ২০১৫ সালের ১৬ ফেব্রুয়ারি মুক্তিযোদ্ধা পরিষদ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার কার্যালয় ঘেরাও কর্মসূচি পালনের জন্য গুলশানে সমবেত হন। সেখানে সমাবেশ শেষে ২০ থেকে ৩০ হাজার সাধারণ মানুষ নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের নেতৃত্বে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও করার উদ্দেশে রওনা হলে আসামিরা হত্যার উদ্দেশ্যে সেখানে বোমা নিক্ষেপ করেন।

এ ঘটনায় ঢাকা যানবাহন ইউনিয়নের সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন বাচ্চু বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া, বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, বিএনপি নেতা খন্দকার মাহবুবুর রহমানসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৩ ডিসেম্বর ২০১৭/মামুন খান/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়