RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২১ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৬ ১৪২৭ ||  ০৪ রবিউল আউয়াল ১৪৪২

নুরের বিরুদ্ধে আরও ১ মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৭, ২২ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৩:০২, ২২ সেপ্টেম্বর ২০২০
নুরের বিরুদ্ধে আরও ১ মামলা

নুরুল হক নুর (ফাইল ফটো)

ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের সাবেক সহ-সভাপতি (ভিপি) নুরুল হক নুরসহ ছয়জনের বিরুদ্ধে নারী নির্যাতন ও ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করা হয়েছে।

রাজধানীর কোতোয়ালি থানায় ভুক্তভোগী তরুণী মামলা করেছেন। 

মঙ্গলবার (২২ সেপ্টেম্বর) সকালে মামলার বিষয়টি নিশ্চিত করে কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ (ওসি) মিজানুর রহমান রাইজিংবিডিকে বলেন, ‘সোমবার (২১ সেপ্টেম্বর) রাতে অপহরণ, ধর্ষণ, ধর্ষণে সহযোগিতা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে হেয় প্রতিপন্ন করার অভিযোগে ওই তরুণী ছয়জনকে আসামি করে মামলা করেছেন। একজন তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়েছে। তদন্তের পর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।’ 

এর আগে রোববার (২০ সেপ্টেম্বর)   রাতে রাজধানীর লালবাগ থানায় ধর্ষণে সহযোগিতা করার অভিযোগে নূরসহ তার ৫ সহযোগীকে আসামি করে মামলা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী।

মামলা দায়েরের প্রতিবাদে সোমবার সন্ধ্যার পর সাধারণ ছাত্র সংগ্রাম পরিষদের ব্যানারে একটি বিক্ষোভ মিছিল বের করে নুরের সহযোগীরা। মিছিলটি মৎস্য ভবনের সামনে আসলে পুলিশের সঙ্গে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষ হয়। এতে ৩ পুলিশ আহত হন। ঘটনাস্থল থেকে নূরসহ সাতজনকে আটক করে পুলিশ। পরে তাদের মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে দু’ঘণ্টা আটক থাকার পর অসুস্থতার জন্য তাদের ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা করানো হয়। রাত সাড়ে ১২টার পর তাদের চিকিৎসা শেষে গোয়েন্দা পুলিশের পাহারায় আবারও ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। সেখানে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেওয়া হয়। 

উল্লেখ্য, ২০১৮ সালে কোটাবিরোধী আন্দোলনে সোচ্চার হযন সাধারণ শিক্ষার্থীরা। যার মূল নেতৃত্বে ছিলেন ডাকসুর সাবেক এই ভিপি। এরপর ২০১৯ সালে ডাকসু নির্বাচনে তিনি নির্বাচিত হন।  

ঢাকা/মাকসুদ/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়