ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০২, ২৩ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৮:২৩, ২৩ সেপ্টেম্বর ২০২০
রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যানসহ ১৪ জনের বিরুদ্ধে মামলা

বোর্ডের বিভিন্ন স্থাপনা মেরামত, সংস্কার ও নির্মাণকাজ না করে প্রায় সাড়ে ১৮ লাখ টাকা আত্মসাতের অভিযোগে রাজশাহী শিক্ষা বোর্ডের সাবেক চেয়ারম্যান ও সচিবসহ ১৪ জনের বিরুদ্ধে পৃথক ৩টি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (২৩ সেপ্টেম্বর) দুদকের রাজশাহী সমন্বিত জেলা কার্যালয়ে কমিশনের সহকারী পরিচালক মো. আল-আমিন বাদী হয়ে মামলা করেন।  দুদকের জনসংযোগ (পরিচালক) কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

আসামিরা হলেন- মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড, রাজশাহীর সাবেক চেয়ারম্যান প্রফেসর মো. আবুল কালাম আজাদ ও সাবেক সচিব ড. মো. আনারুল হক, উপ-সচিব মোছা. সেলিনা পারভীন, নিরাপত্তা অফিসার গোলাম ছরওয়ার, ঠিকাদার মো. শওকত আলী, ঠিকাদার মো.  ইসরাফিল হোসেন, ঠিকাদার রওশন রেজভী (আলম), ঠিকাদার রিপন রায় (কুশ), উপ-সচিব (ভান্ডার) নেসার উদ্দিন আহম্মেদ, উপ-বিদ্যালয় পরিদর্শক মানিক চন্দ্র সেন, সহকারী প্রোগ্রামার মো. ফরমান আলী, সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক মো. জহিরুল হক, ইমাম আবুল হাশেম মো.  রহমতুল্লাহ এবং ডাটা এন্ট্রি অপারেটর মো.  আজহার আলী।

মামলার আসামিরা ব্যক্তিতভাবে লাভবান হওয়ার অসৎ উদ্দেশ্যে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে ২০১৫-২০১৬ হতে ২০১৭-২০১৮ অর্থবছরে রাজশাহী মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের অফিস কাম বাসভবনের সংস্কার কাজ, মোটরসাইকেল ও জিপগাড়ি রাখার গ্যারেজ নির্মাণ, পুরাতন ভবনের প্রথম ও দ্বিতীয় তলার রঙ করণ, পুরাতন ভবনের তৃতীয় ও চতুথ তলার রঙ করণ এবং পুরাতন ভবনের পূর্ব, দক্ষিণ ও পশ্চিম পাশে ড্রেন নির্মাণকাজ, উপকরণ শাখা ও কর্মচারী ইউনিয়ন কক্ষের মূল রাস্তা নির্মাণকাজ, গ্যারেজের সামনে রাস্তা উচুকরণ কাজ, প্রশাসনিক ভবনের সামনের রাস্তা পাথর সিমেন্ট দ্বারা উচুকরণ কাজ, পুরাতন ভবনের স্কুল কলেজ নিবন্ধন শাখার পূর্ব প্রাচীর সংলগ্ন পূর্ব ও দক্ষিণ প্রান্ত এবং ভবন সলগ্ন পূর্ব দক্ষণ পার্শ্ব ভরাটসহ সাপোর্ট ওয়াল দ্বারা সোলিং রাস্তাকরণ কাজ যথাযথভাবে বাস্তবায়ন না করে অবৈধভাবে মোট ১৮ লাখ ৪৪ হাজার ৮৩১ টাকা আত্মসাৎ করেছে।  যা  দুর্নীতি প্রতিরোধ আইনে শাস্তিযোগ্য অপরাধ।

এম এ রহমান/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়