ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৩০ কোটি টাকা লোপাট: চার্জশিটে বাবুল চিশতিসহ আসামি ৬

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৯, ৪ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:৩৩, ৪ অক্টোবর ২০২০
৩০ কোটি টাকা লোপাট: চার্জশিটে বাবুল চিশতিসহ আসামি ৬

ঋণ জালিয়াতির মাধ্যমে প্রায় ৩০ কোটি টাকা আত্মসাতের দায়ে ফারমার্স ব্যাংক লিমিটেডের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান বাবুল চিশতী ও তার ছেলে রাশেদুল চিশতীসহ ৬ জনের বিরুদ্ধে চার্জশিট জমা দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (৪ অক্টোবর) দুদক উপপরিচালক মো. সামছুল আলম আদালতে চার্জশিট দাখিল করেছেন। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য্য রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

২০১৮ সালের ২৮ অক্টোবর গুলশান থানায় মোট সাত জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছিল। চার্জশিটে মামলায় এজাহারভুক্ত আসামি সিনিয়র ভাইস প্রেসিডেন্ট জিয়া উদ্দিন আহমেদ ও সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট দেলোয়ার হোসেনকে আসামির তালিকা থেকে বাদ দেওয়া হয়েছে।

তবে নতুন করে আসামি করা হয়েছে মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতীর ছেলে রাশেদুল হক চিশতী।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন-মেসার্স লায়লা বনস্পতি প্রোডাক্টস লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক সাহাবুদ্দীন আলম, তার স্ত্রী ও প্রতিষ্ঠানটির চেয়ারম্যান মিসেস ইয়াসমিন আলম, ফারমার্স ব্যাংক লিমিটেডের অডিট কমিটির সাবেক চেয়ারম্যান মো. মাহবুবুল হক চিশতী ওরফে বাবুল চিশতী, তার ছেলে রাশেদুল হক চিশতী,ব্যাংকের সাবেক ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও চৌধুরী মোশতাক আহমেদ এবং সাবেক অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক এ কে এম এম শামীম।
তদন্ত প্রতিবেদন সূত্রে জানা গেছে, আসামিরা পরস্পর যোগসাজশে ক্ষমতার অপব্যবহার করে ঋণের নামে ব্যাংকিং নিয়ম নীতির তোয়াক্কা না করে ২৯ কোটি ৫১ লাখ ৮৫ হাজার ৮২০ টাকা আত্মসাৎ করেছেন। যা পরবর্তী সময়ে গোপন করার উদ্দেশ্যে স্থানান্তর, হস্তান্তরপূর্বক লেয়ারিং করেছেন। আসামিদের বিরুদ্ধে বিরুদ্ধে দণ্ডবিধি ৪০৬/৪০৯/১০৯ ধারা ও ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনের ৫(২) ধারাসহ মানিলন্ডারিং প্রতিরোধ আইনে অভিযোগ আনা হয়েছে।

ঢাকা/এম এ রহমান/এসএম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়