ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিআইডব্লিউটিএর অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও তার স্ত্রীকে সম্পদের নোটিশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:০৫, ২ নভেম্বর ২০২০   আপডেট: ২১:০৫, ২ নভেম্বর ২০২০
বিআইডব্লিউটিএর অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও তার স্ত্রীকে সম্পদের নোটিশ

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ড্রেজিং) ছাইদুর রহমান ও তার স্ত্রী শামীমা আক্তারের সম্পদের হিসাব চেয়ে পৃথক নোটিশ পাঠিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সোমবার (২ নভেম্বর) দুদকের পরিচালক (জনসংযোগ) প্রনব কুমার ভট্টাচার্য্য জানিয়েছেন, সম্প্রতি দুদকের প্রধান কার্যালয় থেকে এসব নোটিশ পাঠানো হয়েছে।

তারা নামে/বেনামে বিপুল পরিমাণ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের মালিক হয়েছেন বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

নোটিশ পাওয়ার ২১ কার্যদিবসের মধ্যে ছাইদুর রহমান ও শামীমা আক্তার এবং তাদের ওপর নির্ভরশীল ব্যক্তিদের নামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও সম্পদ অর্জনের বিস্তারিত বিবরণী নির্ধারিত ছকে দাখিল করতে বলা হয়েছে।

নির্ধারিত সময়ের মধ্যে সম্পদ বিবরণী দাখিল করতে ব্যর্থ হলে অথবা মিথ্যা বিবরণী দাখিল করলে দুদক আইনে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে নোটিশে উল্লেখ করা হয়েছে।

এদিকে, অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানির ব্যবস্থাপক (সিস্টেম অপারেশন) মোহাম্মদ শহীদুল ইসলামকে সম্পদ বিবরণী জমা দিতে নোটিশ দিয়েছে দুদক। নোটিশটি গোপালগঞ্জ ও রাজধানীর রামপুরায় মোহাম্মদ শহীদুল ইসলামের দুই ঠিকানায় পাঠানো হয়েছে।

ঢাকা/এম এ রহমান/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ