ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ধর্ষণ মামলায় ছাত্র অধিকার পরিষদের ২ নেতার জামিন নামঞ্জুর

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৯, ১০ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৫:৫১, ১০ ডিসেম্বর ২০২০
ধর্ষণ মামলায় ছাত্র অধিকার পরিষদের ২ নেতার জামিন নামঞ্জুর

গ্রেপ্তারের পর মো. সাইফুল ইসলাম ও মো. নাজমুল হুদা (ফাইল ছবি)

বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ২ নেতার জামিন নামঞ্জুর করেছেন আদালত। ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীধর্ষণের অভিযোগে লালবাগ থানায় দায়ের করা মামলায় তাদের জামিন নামঞ্জুর করা হয়। বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রাজেশ চৌধুরী শুনানি শেষে এই আদেশ দেন। 

যে ২ জনের জামিন নামঞ্জুর হয়েছে, তারা হলেন বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মো. সাইফুল ইসলাম ও সংগঠনের ঢাবি শাখার সহ-সভাপতি মো. নাজমুল হুদা।

এদিন আসামিপক্ষের আইনজীবী সিরাজুল ইসলাম ও খাদেমুল ইসলাম আসামিদের জামিনের আবেদন করেন। শুনানিতে তারা বলেন, এই দুই আসামি ধর্ষণ ও ধর্ষণে সহযোগিতা করেনি। তারা ঘটনার পর মেসেঞ্জারে কুৎসা রটিয়েছেন বলে অভিযোগ। তাই এই আইনে তাদের বিরুদ্ধে আনীত অভিযোগের কোনো ভিত্তি নেই।  রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে।  

গত ৩ ডিসেম্বর এই ২ জনসহ ৩ জনের দুদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।  রিমান্ড শেষে গত ৭ ডিসেম্বর তাদের কারাগারে পাঠানো হয়।  

এরপর  ৮ ডিসেম্বর নাজমুল হাসান সোহাগের জামিন আবেদন করলে আদালত নামঞ্জুর করেন।  

প্রসঙ্গত, ২০ সেপ্টেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী লালবাগ থানায় বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক হাসান আল মামুনকে প্রধান আসামি করে ছয় জনের বিরুদ্ধে ধর্ষণের মামলা করেন। এজাহারে ধর্ষণে সহযোগিতাকারী হিসেবে নুরুল হক নুরের নাম উল্লেখ করা হয়। এরপর গত ২১ সেপ্টেম্বর বাদী কোতয়ালী থানায় একই অভিযোগে আরও একটি মামলা করেন ওই শিক্ষার্থী।

গত ১১ অক্টোবর দিনগত রাতে রাজধানীর মগবাজার ও আজিমপুরে অভিযান চালিয়ে এজাহারভুক্ত নাজমুল ও সাইফুলকে গ্রেপ্তার করে ডিবি পুলিশ। এরপর গত ৪ নভেম্বর রায়সাহেব বাজার মোড় থেকে নাজমুল হাসান সোহাগকে গ্রেফতার করা হয়। এরপর লালবাগ থানায় দায়ের করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়।

মামুন/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়