Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৩ এপ্রিল ২০২১ ||  চৈত্র ৩০ ১৪২৭ ||  ২৮ শা'বান ১৪৪২

ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন: আজও ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২১  
ঢাকা আইনজীবী সমিতির নির্বাচন: আজও ভোটগ্রহণ চলছে

ঢাকা আইনজীবী সমিতির ২০২১-২০২২ কার্যকরী কমিটি গঠনের নির্বাচনে দ্বিতীয় দিনের মতো ভোটগ্রহণ চলছে।

বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়েছে। মাঝে এক ঘণ্টা বিরতি দিয়ে চলছে বিকেল ৫টা পর্যন্ত।
এর আগে ভোটগ্রহণের প্রথমদিন বুধবার ১৭ হাজার ৫৬৫ জন ভোটারের মধ্যে ৩ হাজার ৯৮২ জন ভোটাধিকার প্রয়োগ করেন।

এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেল এবং বিএনপি সমর্থিত নীল প্যানেলে মোট ৪৬ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

আর এ নির্বাচনে সিনিয়র অ্যাডভোকেট ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর আব্দুল্লাহ আবু প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন। যার অধীনে ১০ জন কমিশনার এবং ১০০ জন সদস্য সুষ্ঠু নির্বাচন সম্পন্নের জন্য কাজ করছেন।

এ নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত সাদা প্যানেলের সভাপতি পদে সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বাতেন ও সাধারণ সম্পাদক পদে অ্যাডভোকেট মো. ফিরোজুর রহমান মন্টু লড়ছেন।

বিএনপি সমর্থিত নীল প্যানেলের সভাপতি প্রার্থী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. মোসলে উদ্দিন জসিম ও সাধারণ সম্পাদক প্রার্থী অ্যাডভোকেট খোন্দকার মো. হযরত আলী।

সাদা প্যানেলের অন্যান্য পদের প্রার্থীরা হলেন, সিনিয়র সহ-সভাপতি পদে অ্যাডভোকেট মো. দেলোয়ার হোসেন পাটোয়ারী, সহ-সভাপতি পদে শ্রী প্রাণ নাথ, ট্রেজারার পদে একেএম আরিফুল ইসলাম কাওছার, সিনিয়র সহ- সাধারণ সম্পাদক পদে একেএম সালাহউদ্দিন, সহ-সাধারণ সম্পাদক পদে এএম মনিরুজ্জামান তারেক, লাইব্রেরি সম্পাদক পদে শারমিন সুলতানা হ্যাপী, সাংস্কৃতিক সম্পাদক পদে সাইলা পারভীন পিয়া, অফিস সম্পাদক পদে জাকির হোসেন লিংকন, ক্রীড়া সম্পাদক পদে মো. রফিকুল ইসলাম ও সমাজ কল্যাণ সম্পাদক পদে এএস ইমরুল কায়েশ।

সদস্য পদে রয়েছেন মো. বাহারুল ইসলাম বাহার, সুলতানা রাজিয়া রুমা ও এবিএম ফয়সাল সারোয়ার ও ইমতিয়াজ আহমেদ প্রিন্স, নতুন প্রার্থী গোলাম ইমন হোসেন, জুয়েল চন্দ্র মাদক, মো. আহসান হাবিব, মো. মহিদ উদ্দিন মহিন, মো. জাকির হোসেন, সাজিদা সুলতানা পম্পি ও সুলতানা রোজারিও।

নীল প্যানেলের অন্যান্য পদের প্রার্থীরা হলেন, সিনিয়র সহ-সভাপতি পদে গত বারের পরাজিত প্রার্থী কামাল উদ্দিন, সহ-সভাপতি পদে গত বারের পরাজিত প্রার্থী মো. আনিসুর রহমান আনিস, কোষাধ্যক্ষ পদে নতুন প্রার্থী আব্দুর রশিদ মোল্লা, সিনিয়র সহ-সাধারণ সম্পাদক পদে নতুন প্রার্থী মো. আবুল কালাম আজদ, সহ-সাধারণ সম্পাদক পদে নতুন প্রার্থী মোহাম্মাদ আনিসুজ্জমান আনিস, লাইব্রেরী সম্পাদক পদে গত বারের পরাজিত প্রার্থী মো. রফিকুল ইসলাম, সাংস্কৃতিক সম্পাদক পদে গত বারের পরাজিত প্রার্থী হাবিবা কাদের মিলি, অফিস সম্পাদক পদে নতুন প্রার্থী নারগিস পারভীন আলিজা, ক্রীড়া সম্পাদক পদে নতুন প্রার্থী মো. নাসির উদ্দিন ও সমাজকল্যাণ সম্পাদক পদে নতুন প্রার্থী মো. মিজানুর রহমান মিজান।

নীল প্যানেলের সদস্য পদে রয়েছেন মোহাম্মদ আনোয়ার পারভেজ (শামীম), এমআরকে রাসেল, মো. হোসনী মোবারক ও বাবুল আক্তার বাবু, নতুন প্রার্থী মো. সোহাগ হাসান রনি,  মো. রাশেদ তপন, মোসা. তাসলিমা আক্তার, মো. ইয়াকুব আলী, রেজাউল ইসলাম, এসএম কবিরুজ্জামান ও দেওয়ান ইমদাদুল আলম ইমন।

উল্লেখ্য, ২০২০-২০২১ কার্যবর্ষের নির্বাচনে ২৩টি পদের মধ্যে নীল প্যানেল সভাপতি ও সাধারণ সম্পাদকসহ ১০টি পদে এবং সাদা প্যানেল ৬টি সম্পাদকীয় পদসহ ১৩টি পদে জয়লাভ করে।

ঢাকা/মামুন/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়

শিরোনাম

Bulletলকডাউন: ১৪-২১ এপ্রিল। যা যা চলবে: ১. বিমান, সমুদ্র, নৌ ও স্থল বন্দর এবং তৎসংশ্লিষ্ট অফিস। ২. পণ্য পরিবহন, উৎপাদন ব্যবস্থা ও জরুরি সেবাদানের ক্ষেত্রে এ আদেশ প্রযোজ্য হবে না ৩. শিল্প-কারখানা ৪. আইনশৃঙ্খলা এবং জরুরি পরিসেবা, যেমন, কৃষি উপকরণ (সার, বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রপাতি ইত্যাদি), খাদ্যশস্য ও খাদ্যদ্রব্য পরিবহন, ত্রাণ বিতরণ, স্বাস্থ্যসেবা, কোভিড-১৯ টিকা প্রদান, বিদ্যুৎ, পানি, গ্যাস/জ্বালানি, ফায়ার সার্ভিস, বন্দরগুলোর (স্থল, নদী ও সমুদ্রবন্দর) কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট (সরকারি-বেসরকারি), গণমাধ্যম (প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া), বেসরকারি নিরাপত্তা ব্যবস্থা, ডাক সেবাসহ অন্যান্য জরুরি ও অত্যাবশ্যকীয় পণ্য ও সেবার সঙ্গে সংশ্লিষ্ট অফিসসমূহ, তাদের কর্মচারী ও যানবাহন এ নিষেধাজ্ঞার আওতা বর্হিভূত থাকবে। ৫. ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ৬. খাবারের দোকান ও হোটেল-রেস্তোরাঁয় দুপুর ১২টা থেকে সন্ধ্যা ৭টা এবং রাত ১২টা থেকে ভোর ৬টা পর্যন্ত কেবল খাদ্য বিক্রয়/সরবরাহ করা যাবে। ৭. কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি সকাল ৯টা থেকে বেলা ৩টা পর্যন্ত উন্মুক্ত স্থানে স্বাস্থ্যবিধি মেনে ক্রয়-বিক্রয় করা যাবে || যা যা বন্ধ থাকবে: ১. সব সরকারি, আধাসরকারি, সায়ত্ত্বশাসিত ও বেসরকারি অফিস, আর্থিক প্রতিষ্ঠান বন্ধ থাকবে ২. সব ধরনের পরিবহন (সড়ক, নৌ, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক ফ্লাইট) বন্ধ থাকবে ৩. শপিংমলসহ অন্যান্য দোকান বন্ধ থাকবে