ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ভুয়া কোম্পানি খুলে অর্থ আত্মসাৎ, গ্রেপ্তার ২

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৫, ১৬ সেপ্টেম্বর ২০২১  
ভুয়া কোম্পানি খুলে অর্থ আত্মসাৎ, গ্রেপ্তার ২

ভুয়া কোম্পানি খুলে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের বিভিন্ন পদে চাকরির প্রলোভন দেখাচ্ছে প্রতারকচক্র। চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।  তারা চাকরি প্রত্যাশী ব্যক্তিদের জাল নিয়োগপত্র দিতো বলে জানায় সংস্থাটি।

বৃহস্পতিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে মালিবাগ সিআইডি কার্যালয়ে সংস্থাটির বিশেষ পুলিশ সুপার মুক্তাধর সংবাদ সম্মেলনে আরও বলেন, বুধবার (১৫ সেপ্টেম্বর) রাতে ভাটারা থানা এলাকায় আস্থা গেটওয়ে লিমিটেড থেকে মো. আল আমিন ও হারুনর রশীদ বাদলকে গ্রেপ্তার করা হয়। এই প্রতিষ্ঠানে বসে ভুয়া নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে সংঘবদ্ধ প্রতারক চক্র পরস্পর যোগসাজশে সরকারি-বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের বিভিন্ন পদে নিয়োগ দেওয়ার মিথ্যা প্রলোভন দেখায়। পরে চাকরি প্রার্থীদের জাল নিয়োগপত্র দেয়।  বিনিময়ে তাদের কাছ থেকে কোটি কোটি টাকা আত্মসাৎ করে।

তিনি আরও বলেন, অভিযানে ওই অফিস থেকে বিপুল পরিমাণ জাল সরকারি-বেসরকারি অফিসের নিয়োগপত্র এবং বিভিন্ন চাকরিপ্রার্থীর জীবন বৃত্তান্ত উদ্ধার করা হয়। মূলত এসব প্রার্থীদের কাছ থেকে চাকরির ধরন বুঝে ২ থেকে ৫ লাখ টাকা পর্যন্ত হাতিয়ে নিয়েছে।  এভাবে তারা কোটি কোটি টাকা নামে-বেনামে বিভিন্ন ব্যাংকে রেখেছে বলে প্রাথমিক জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে। এই প্রতারণা চক্রে আরও ৩ জন জড়িত। তাদের গ্রেপ্তারে সিআইডির অভিযান অব্যাহত আছে।

মাকসুদ/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়