ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

রেনু হত্যা মামলায় দুই শিশু আসামির বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:০৬, ২২ সেপ্টেম্বর ২০২১   আপডেট: ০৬:৫০, ২৩ সেপ্টেম্বর ২০২১
রেনু হত্যা মামলায় দুই শিশু আসামির বিচার শুরু

রাজধানীর বাড্ডায় ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নিহত তাসলিমা বেগম রেনু হত্যা মামলায় দুই শিশু আসামি জাফর হোসেন পাটোয়ারী ও ওয়াসিম আহমেদের বিরুদ্ধে চার্জগঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে এ দুই আসামির বিরুদ্ধে আনুষ্ঠানিক বিচার শুরু হলো।

বুধবার (২২ সেপ্টেম্বর) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-৭ এর বিচারক বেগম মোছা. কামরুন্নাহারের আদালত তাদের বিরুদ্ধে চার্জগঠনের আদেশ দেন। আগামী ৮ নভেম্বর মামলাটি সাক্ষ্য গ্রহণের জন্য তারিখ ধার্য করা হয়েছে বলে সাংবাদিকদের জানান বাদীপক্ষের আইনজীবী মাইদুল ইসলাম পলক।

উল্লেখ্য, ২০১৯ সালের ২০ জুলাই রাজধানীর বাড্ডার একটি স্কুলে সন্তানদের ভর্তির বিষয়ে খোঁজ নিতে গিয়ে ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে নিহত হন তাসলিমা বেগম রেনু। এ ঘটনায় অজ্ঞাত ৫০০ জনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেন রেনুর ভাগ্নে সৈয়দ নাসির উদ্দিন টিটু।

গত বছর ১০ সেপ্টেম্বর মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের ইন্সপেক্টর আব্দুল হক ১৩ জনের বিরুদ্ধে চার্জশিট এবং অপ্রপাপ্তবয়স্ক এ দুজনের বিরুদ্ধে দোষীপত্র দাখিল করেন।

গত ১ এপ্রিল প্রাপ্তবয়স্ক ১৩ আসামির বিরুদ্ধে চার্জগঠন করেন একটি আদালত। জাফর হোসেন পাটোয়ারী ও ওয়াসিম আহমেদ অপ্রাপ্তবয়স্ক হওয়ায় তাদের মামলাটি বিচারের জন্য শিশু আদালতে পাঠানো হয়।

মামুন/এসবি

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়