Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৯ ডিসেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ২৫ ১৪২৮ ||  ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

দুলাল হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

গোপালগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৪, ২৬ অক্টোবর ২০২১   আপডেট: ১৬:৫২, ২৬ অক্টোবর ২০২১
দুলাল হত্যা মামলায় ৫ জনের ফাঁসি

গোপালগঞ্জের মুকসুদপুরের ব্যবসায়ী দুলাল শেখ হত্যা মামলায় ৫ আসামিকে ফাঁসির আদেশ ও প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত। 

মঙ্গলবার (২৬ অক্টোবর) দুপুরে জেলা অতিরিক্ত দায়রা জজ আদালতের বিচারক মো. আব্বাস উদ্দীন এ রায় ঘোষণা করেন। পালাতক থাকায় রায় ঘোষনার সময় কোনো আসামি আদালতে উপস্থিত ছিলেন না। 

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন, গোপালগঞ্জর মুকসুদপুর উপজেলার ভট্টাচার্য্য কান্দি গ্রামের মো. মান্নান শেখের ছেলে ফক্কার শেখ, মুছা শেখের ছেলে মো. মেহেদী হাসান শেখ, গোহালা গ্রামের শংকর সাহার ছেলে সুমন সাহা, একই গ্রামের মো. কাঞ্চন ফকিরের ছেলে মো. কাওছার ফকির এবং শ্রীজিতপুর গ্রামের সিরাজ মোল্লার ছেলে মো. আল আমিন মোল্লা।

রাষ্ট্রপক্ষে মামলাটি পরিচালনা করেন অ্যাডভোকেট মো. শহিদুজ্জামান খান পিটু এবং আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন মুন্সী মো. আতিয়ার রহমান এবং মোহাম্মদ আবু তালেব শেখ।

বাদী পক্ষের আইনজীবী শহিদুজ্জামান খান পিটু বলেন, ‘এ রায়ের মধ্যে দিয়ে আইনের শাসন প্রতিষ্ঠা হয়েছে। কেউ অপরাধ করতে ছাড় পাওয়া যাবে না এ রায় তার প্রকৃত উদাহরন। এ রায়ে বাদী পক্ষের সবাই খুঁশি।’

মামলার বিবরনে জানা গেছে, ২০১২ সালের ২ জুন বিকালে বাড়ীতে থেকে বের হন দুলাল। এরপর রাতে তিনি তার প্রতিবেশীদের সঙ্গে সময় কাটান। ফলে তিনি আর বাড়ি ফেরেননি। ৩ জুন কুমার নদ থেকে পুলিশ দুলাল শেখের লাশ উদ্ধার করে। ওই দিনই মুকসুদপুর থানায় কয়েক জনকে আসামি করে নিহতের স্ত্রী সুলতানা বেগম হত্যা মামলা করেন (মামলা নম্বর-০৫)। পুলিশ তদন্ত শেষে ফক্কার শেখ, মো. মেহেদী হাসান শেখ, সুমন সাহা, মো. কাওছার ফকির এবং মো. আল আমিন মোল্লাকে আসামি করে ২০১২ সালের ৩০ ডিসেম্বর আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেয়।

মামলার প্রধান আসামি আল আমিন মোল্লা বিদেশে থাকলেও বাকি ৪ আসামীকে গ্রেফতার করে পুলিশ। এ সময় মো. মেহেদী হাসান শেখ ও সুমন সাহা দুলালকে হত্যার কথা স্বীকার করে ১৬৪ ধারায় আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। পরবর্তীতে চার আসামি আদালত থেকে জামিন নিয়ে পালিয়ে যান।

বাদল/মাসুদ 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়