ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লঞ্চে অগ্নিকাণ্ড: মালিক গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০৫, ২৭ ডিসেম্বর ২০২১   আপডেট: ১১:৫১, ২৭ ডিসেম্বর ২০২১
লঞ্চে অগ্নিকাণ্ড: মালিক গ্রেপ্তার

এমভি অভিযান-১০ লঞ্চের মালিক হামজালাল শেখ

ভয়াবহ অগ্নিকাণ্ডের শিকার অভিযান-১০ লঞ্চের মালিক হামজালাল শেখকে রাজধানীর কেরানীগঞ্জ থেকে গ্রেপ্তার করেছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

আরও পড়ুন: লঞ্চ মালিকসহ ২৫ জনের বিরুদ্ধে মামলা

সোমবার (২৭ ডিসেম্বর) র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন গ্রেপ্তারের বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার (২৬ ডিসেম্বর) হামজালাল শেখকে প্রধান আসামি করে বরগুনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করেন উপজেলার এম বালিয়াতলী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান আইনজীবী নাজমুল ইসলাম নাসির। বিচারক মুহাম্মদ মাহবুব আলম আবেদন গ্রহণ করে ওইদিন বেলা ১১টার দিকে সংশ্লিষ্ট থানায় মামলাটি এজাহার হিসেবে গ্রহণের আদেশ দেন। মামলায় আরও ২৫ জনকে অজ্ঞাত আসামি করেছেন বাদী। এই মামলাতেই হামজালাল শেখকে গ্রেপ্তার দেখানো হবে বলে জানিয়েছেন খন্দকার আল মঈন।

খন্দকার মঈন বলেন, লঞ্চ দুর্ঘটনার পর থেকে কার কি দায়িত্ব, কারো অবহেলা ছিল কিনা তা নিয়ে শুরুতেই তদন্ত করে সংস্থাটি। তদন্তের পরই এ ঘটনায় মামলা দায়ের করা হয়। মামলায় আসামি করা হয় লঞ্চ মালিককে। তবে তিনি আত্মগোপনে ছিলেন। প্রযুক্তির সহযোগিতা নিয়ে প্রতিনিয়ত তার অবস্থান নিশ্চিত হতে থাকে র‌্যাব।

উজেল্লেখ্য, গত বৃহস্পতিবার রাতে ঝালকাঠীর পোনাবালীয়া ইউনিয়নের দেউরী এলাকায় ঢাকা থেকে বরগুনাগামী এমভি অভিযান-১০ লঞ্চে আগুন লাগে।  লঞ্চটি প্রায় ৫০০ যাত্রী নিয়ে বরগুনা যাচ্ছিল। আগুন লাগার পর যাত্রীরা নেভানোর চেষ্টা করেন।  অনেকে ছাদে চলে যান।  কেউ কেউ নদীতে লাফ দেন। এ ঘটনায় এখন পর্যন্ত ৩৯ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। 

/মাকসুদ/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়