ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

নিউমার্কেট এলাকায় সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২৫, ২০ এপ্রিল ২০২২  
নিউমার্কেট এলাকায় সতর্ক অবস্থানে আইনশৃঙ্খলা বাহিনী 

ছবি: সংগৃহীত

নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীরা অবস্থান নিলেও নতুন করে সংঘর্ষের ঘটনাও ঘটেনি। অপ্রীতিকর ঘটনা এড়াতে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সতর্ক অবস্থানে আছে।  

বুধবার (২০ এপ্রিল) রাত সাড়ে ৯টায় এ প্রতিবেদন লেখা পর্যন্ত শিক্ষার্থী এবং ব্যবসায়ী নেতৃবৃন্দের মধ্যে বৈঠক হওয়ার কথা রয়েছে বলে জানা গেছে।

রমনা জোনের উপ-পুলিশ কমিশনার (ডিসি) সাজ্জাদুর রহমান রাইজিংবিডিকে বলেন, আমরা চেষ্টা করছি সেখানে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে। এরপর কেউ যদি অপ্রীতিকর বা বিশৃঙ্খল ঘটনার তৈরি করে তবে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।
 
এর আগে বুধবার দুপুরের পরপরই নিউমার্কেট ও আশপাশের এলাকার মার্কেটের ব্যবসায়ী-কর্মচারী এবং ঢাকা কলেজের শিক্ষার্থীরা রাস্তায় স্ব স্ব অবস্থান নেয়। বিশৃঙ্খলা তৈরি করার চেষ্টা করলেও আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতায় কোনো সংঘর্ষ, ধাওয়া-পাল্টা দেওয়ার চেষ্টাও করতে পারেনি। তবে বিকেলের দিকে বেশ কয়েকটি বোমা বিস্ফোরণের ঘটনা ঘটে। 

জানা গেছে, বিপুল পরিমাণ পুলিশের সঙ্গে র‌্যাব ও সরকারের বিভিন্ন গোয়েন্দা সংস্থার লোকজন চারদিকে নজরদারি শুরু করেছে। পোশাক পরিহিত পুলিশ সদস্যদের সতর্ক অবস্থানে রাখা হয়েছে বিভিন্ন পয়েন্টে। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারাও মনিটরিং করছেন।

এদিকে একটি সূত্র বলছে, বুধবার রাতে বিষয়টি শান্তিপূর্ণভাবে সমাধানের জন্য শিক্ষক-শিক্ষার্থী এবং ব্যবসায়ী নেতৃবৃন্দের সঙ্গে একটি বৈঠক হওয়ার কথা রয়েছে।

পড়ুন: নিউমার্কেটে ফের হামলা, ককটেল বিস্ফোরণ 

উল্লেখ্য, মঙ্গলবার  (১৮ এপ্রিল) মধ্যরাতে নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী ও শিক্ষার্থীরা মুখোমুখি অবস্থান নেয়। তারা একে অপরকে ইট-পাটকেল নিক্ষেপ, রাস্তায় আগুন জ্বালিয়ে বিক্ষোভ, মার্কেটে হামলা, অগ্নিসংযোগ-সংঘর্ষের ঘটনা শুরু হয়। 

এসময় পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ারশেল নিক্ষেপ করে। তবে রাতে এ প্রতিবেদন লেখা পর্যন্ত এ ঘটনায় এখনও কোন মামলা হয়নি।

ঢাকা/মাকসুদ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়