ঢাকা     রোববার   ০৫ মে ২০২৪ ||  বৈশাখ ২২ ১৪৩১

নিউমার্কেটে সংঘর্ষ: বিএনপি নেতা মকবুল গ্রেপ্তার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ২২ এপ্রিল ২০২২   আপডেট: ২১:০৩, ২২ এপ্রিল ২০২২
নিউমার্কেটে সংঘর্ষ: বিএনপি নেতা মকবুল গ্রেপ্তার

ফাইল ফটো

রাজধানীর নিউমার্কেটে ব্যবসায়ীদের সঙ্গে শিক্ষার্থীদের সংঘর্ষের মামলায় বিএনপি নেতা অ্যাডভোকেট মকবুল হোসেনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শুক্রবার (২২ এপ্রিল) বিকেলে রাজধানীর ধানমন্ডির বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

ডিবির অতিরিক্ত কমিশনার এ কে এম হাফিজ আক্তার গণমাধ্যমকে এ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মকবুল হোসেনকে মিন্টো রোডে ডিবি কার্যালয়ে নিউমার্কেটে সংঘর্ষের বিষয়ে প্রাথমিক জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

উল্লেখ্য, সোমবার (১৮ এপ্রিল) দিবাগত রাত ১২টায় নিউমার্কেটের ব্যবসায়ী ও ঢাকা কলেজের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। পরদিন মঙ্গলবার দিনভর দফায় দফায় সংঘর্ষ চলে। সংঘর্ষে আহত হন নাহিদ ও মোরসালিন নামের দুই তরুণ। পরে তারা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এ সংঘর্ষে উস্কানি দেওয়ার তথ্য পায় পুলিশ। পরে পুলিশ বাদী হয়ে তিনটি মামলা দায়ের করে। এর মধ্যে বিস্ফোরক দ্রব্য আইনে একটি মামলা হয়। দাঙ্গা-হাঙ্গামা, জ্বালাও-পোড়াও ও পুলিশের কাজে বাধা দেওয়ার অভিযোগেও মামলা করা হয়।

সরকারি কাজে বাধা, পুলিশের ওপর হামলা, ইট-পাটকেল নিক্ষেপ করে জখম ও ভাঙচুরের ঘটনায় পুলিশের দায়ের করা মামলায় নিউমার্কেট থানা বিএনপির সাবেক সভাপতি মকবুল হোসেনকে ১ নম্বর আসামি করা হয়। এ মামলায় আরও ২২ জনের নাম উল্লেখ করা হয়। তবে, নিউমার্কেটে সংঘর্ষের পর এই প্রথম কোনো আসামিকে গ্রেপ্তার করলো আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) গণমাধ্যম শাখার উপ-কমিশনার (ডিসি) মো. ফারুক হোসেন জানিয়েছেন, ব্যবসায়ী ও শিক্ষার্থীদের সংঘর্ষকালে পুলিশের কাজে বাধা, পুলিশের ওপর আক্রমণ, ইট-পাটকেল নিক্ষেপ করে জখম ও ভাংচুর করার অপরাধে মকবুল হোসেনকে গ্রেপ্তার করা হয়।

মাকসুদ/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়