ঢাকা     বুধবার   ১৭ আগস্ট ২০২২ ||  ভাদ্র ২ ১৪২৯ ||  ১৮ মহরম ১৪৪৪

কারাগারে সম্রাটের জামিননামা, মুক্তি পাচ্ছেন হাসপাতাল থেকেই

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ১১ মে ২০২২   আপডেট: ১৫:৪৫, ১১ মে ২০২২
কারাগারে সম্রাটের জামিননামা, মুক্তি পাচ্ছেন হাসপাতাল থেকেই

ছবি: সংগৃহীত

বহুল আলোচিত-সমালোচিত ও যুবলীগের বহিষ্কৃত নেতা ইসমাইল চৌধুরী সম্রাট যেকোনো সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালের (বিএসএমএমইউ)  প্রিজন সেল থেকে মুক্তি পেতে যাচ্ছেন। 

সর্বশেষ মানিলন্ডারিং আইনে দায়ের করা মামলার জামিননামা বুধবার (১১ মে) বিকেলে কারা কর্তৃপক্ষের কাছে পৌঁছেছে বলে জানা গেছে।

কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারের জেলার মাহবুবুল ইসলাম রাইজিংবিডিকে বলেন, আমরা ওই মামলায় আদালতের আদেশ বা জামিননামা হাতে পেয়েছি। যার যাচাই-বাছাই চলছে। তবে তার বিরুদ্ধে আপাতত কোনো মামলা না থাকায় হাসপাতাল থেকে মুক্তি দেওয়া হচ্ছে।
 
এর আগে, বুধবার সকালে ঢাকার বিশেষ আদালতের বিচারক সম্রাটকে তিন শর্তে জামিন দেন। এরপর থেকেই বহিষ্কৃত এই যুবলীগ নেতার মুক্তির প্রক্রিয়া শুরু হয়।
 
অর্থপাচার মামলায় ১০ হাজার টাকায় মুচলেকায় সম্রাটের জামিন মঞ্জুর করেন আদালত। এ ছাড়াও তার বিরুদ্ধে আরো একটি মামলায় জামিন মঞ্জুর করেন আদালত। আর বন্য প্রাণীর চামড়া রাখার দায়ে ইতোমধ্যে র‌্যাবের ভ্রাম্যমাণ আদালতের ৬ মাসের সাজা তিনি কারাগারে ভোগ করেন।
 
এদিকে সম্রাট কারাগার থেকে মুক্তি পাচ্ছেন এ খবরে বিএসএমইউ হাসপাতালে তার স্বজন ও নেতাকর্মীরা এসে ভিড় করছেন। অনেকেই ফুলের মালা নিয়ে দাঁড়িয়ে অপেক্ষা করছেন। কারা কর্তৃপক্ষ ছেড়ে দিলে তাকে ফুলের মালা দিয়ে বরণ করার সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

উল্লেখ্য, ২০১৯ সালের ৬ অক্টোবর কুমিল্লার চৌদ্দগ্রামের আলকরা ইউনিয়নের কুঞ্জশ্রীপুর গ্রামে আত্মগোপনে থাকা সম্রাট ও তার সহযোগী আরমানকে গ্রেপ্তার করে র‌্যাব। এরপর তাকে নিয়ে রাজধানীর কাকরাইলে অফিসে অভিযান পরিচালনা করে সংস্থাটি। অফিসের ভেতরে বন্যপ্রাণীর চামড়া, মাদক ও অস্ত্র পাওয়ায় পৃথক তিনটি মামলা হয়। তবে বন্যপ্রাণী আইনের মামলায় সম্রাট ইতোমধ্যে সাজা ভোগ করেছেন। অস্ত্র ও মাদক আইনে রমনা থানায় পৃথক মামলা দায়ের করে র‌্যাব।

ঢাকা/মাকসুদ/এনএইচ 

সর্বশেষ

পাঠকপ্রিয়