ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

দণ্ডপ্রাপ্ত এনু-রুপনের ভাই সহিদুলের আত্মসমর্পণ  

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৯, ১৭ মে ২০২২  
দণ্ডপ্রাপ্ত এনু-রুপনের ভাই সহিদুলের আত্মসমর্পণ  

ছবি: সংগৃহীত

রাজধানীর ওয়ারী থানার মানিলন্ডারিং আইনের মামলায় সাত বছরের দণ্ডপ্রাপ্ত বহিষ্কৃত আওয়ামী লীগ নেতা এনামুল হক ভূঁইয়া ওরফে এনু, রুপন ভূঁইয়ার ভাই সহিদুল হক ভূঁইয়া আদালতে আত্মসমর্পণ করেছেন।

মঙ্গলবার (১৭ মে) ঢাকার বিশেষ দায়রা জজ আদালত-৫ এর বিচারক ইকবাল হোসেনের আদালতে আইনজীবীর মাধ্যমে আত্মসমর্পণ করেন তিনি। সাজার বিরুদ্ধে আপিল করবেন জানিয়ে জামিন আবেদন করেন। সহিদুল হকের পক্ষে জামিন শুনানি করেন অ্যাড. সোহেল আহমেদ। রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধিতা করা হয়। 

উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম এ তথ্য জানান।

গত ২৫ এপ্রিল এনু ও রুপনসহ ১১ জনকে ৭ বছর করে কারাদণ্ড দেন আদালত। কারাদণ্ডের পাশাপাশি তাদের চার কোটি টাকা জরিমানা করা হয়। জরিমানা অনাদায়ে তাদের আরো এক বছর করে কারাভোগ করতে হবে।

দণ্ডপ্রাপ্ত অপর আসামিরা হলেন, এনু-রুপনের ভাই মেরাজুল হক ভূঁইয়া শিপলু, রশিদুল হক ভূঁইয়া, জয় গোপাল সরকার, পাভেল রহমান, তুহিন মুন্সি, আবুল কালাম আজাদ, নবীর হোসেন শিকদার ও সাইফুল ইসলাম।

আসামিদের মধ্যে সহিদুল, শিপলু, রশিদুল ও পাভেল মামলার শুরু থেকে পলাতক ছিলেন। 

২০১৯ সালের ২৪ সেপ্টেম্বর ক্যাসিনোবিরোধী অভিযানে ওয়ান্ডারার্স ক্লাবের ক্যাসিনো খেলা পরিচালনাকারী এনুর কর্মচারী আবুল কালাম আজাদের বাসায় ক্যাসিনো থেকে উপার্জিত টাকা উদ্ধারের জন্য ওয়ারীর লালমোহন সাহা স্ট্রীটের বাড়ি ঘেরাও করে র‌্যাব। কালামের স্ত্রী ও মেয়ের দেখানো মতে ৪র্থ তলার বাড়ির দ্বিতীয় তলা থেকে দুই কোটি টাকা উদ্ধার করে র‌্যাব।

এ ঘটনায় র‌্যাব-৩ এর পুলিশ পরিদর্শক (শহর ও যান) জিয়াউল হাসান ২৫ নভেম্বর ওয়ারী থানায় মামলাটি দায়ের করেন। 

মামলাটি তদন্ত করে ২০২০ সালের ২১ জুলাই ১১ জনকে অভিযুক্ত করে চার্জশিট দাখিল করেন সিআইডি পুলিশের পরিদর্শক মোহাম্মদ ছাদেক আলী।

ঢাকা/মামুন/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়