ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

ইসলামী বক্তা এনায়েত উল্লাহর বিরুদ্ধে শাহবাগ থানায় অভিযোগ

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:৫১, ১৭ মে ২০২২  
ইসলামী বক্তা এনায়েত উল্লাহর বিরুদ্ধে শাহবাগ থানায় অভিযোগ

বীর মুক্তিযোদ্ধাদের জঙ্গিদের সঙ্গে তুলনা করে বক্তব্য দেওয়ায় ইসলামী বক্তা ড. এনায়েতুল্লাহ আব্বাসির বিরুদ্ধে সাধারণ ডায়েরি করা হয়েছে। মঙ্গলবার (১৭ মে) রাতে শাহবাগ থানায় বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক মো. আল মামুন বাদি হয়ে এ জিডিটি করেন।

শাহবাগ থানার অফিসার ইনচার্জ (ওসি) মওদুত হাওলাদার রাইজিংবিডিকে জানান, আমরা অভিযোগটি আপাতত সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে অন্তর্ভুক্ত করেছি। তবে অভিযোগটি সাইবার ক্রাইম অন্তর্ভুক্ত। সেখানে প্রেরণ করা হবে। তাদের তদন্তেই প্রকৃত কারণ বেরিয়ে আসবে।’

বাদি অভিযোগ করেন, গত ১৪ মে রাত আনুমানিক ৯টার দিকে ইউটিউবে ‘ফেস দ্য পিপল’ নামের একটি টক শো অনুষ্ঠান শুনছিলাম। যার শিরোনাম ছিল ১১৬ জন আলেম নিয়ে অভিযোগ বিশ্লেষণ, ডিবেট, দুই পক্ষ, মুখোমুখি ইউটিউব টকশোতে আলোচক হিসেবে এসে যৌনপুর সিলসিলার ড. মুহাম্মদ এনায়েত উল্লাহ আব্বাসি, নামে খারেজি একজন মতাদর্শিক ভণ্ড পীর, স্বাধীনতা বিরোধীদের দোসর, জঙ্গিবাদের মদদদাতা, ধর্মব্যবসায়ী, বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধ ও জাতির শ্রেষ্ঠ সন্তান বীর মুক্তিযোদ্ধাদের জঙ্গির সাথে তুলনা করে বলেন যে, জঙ্গিবাদ কি খারাপ জিনিস? কে বলেছে জঙ্গিবাদ খারাপ জিনিস? জঙ্গি বিমান এটা কি সন্ত্রাসী বিমান, জঙ্গি শব্দটি এসেছে জাং থেকে, ফারসিতে জাং বলে যুদ্ধকে। অতএব এক অর্থে এটি জঙ্গি।

এ ধরনের মন্তব্যের কারণে বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধের বীর সন্তানদের সাথে জঙ্গির তুলনা করার ধৃষ্টতা দেখিয়ে এনায়েতুল্লাহ বীর মুক্তিযোদ্ধা, মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের চেতনার বিরুদ্ধে স্পষ্ট প্রোপাগান্ডা প্রচারণা চালিয়েছে ও বীর মুক্তিযোদ্ধাদের যুদ্ধে অংশগ্রহণকে জঙ্গিবাদের সাথে তুলনা করে একদিকে জঙ্গিদেরকে মদদ দিয়েছেন। অন্যদিকে বীর মুক্তিযোদ্ধাদের ও তাদের অবদানকে অপমান অপদস্থ করেছেন।

মাকসুদ/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়