ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিক্ষোভ-সমাবেশের জন্য পুলিশের কাছে জামায়াতের আবেদন 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৩০, ৬ জুন ২০২৩  
বিক্ষোভ-সমাবেশের জন্য পুলিশের কাছে জামায়াতের আবেদন 

১০ জুন বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে দুপুর ২টায় নতুন করে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি ঘোষণা করেছে জামায়াতে ইসলামী। কর্মসূচির অনুমতির আবেদনপত্র আনুষ্ঠানিকভাবে ডিএমপি সদর দপ্তরে জমা দিয়েছে দলটি।

মঙ্গলবার (৬ জুন) বিকেল সাড়ে ৪টার দিকে ডিএমপি সদর কার্যালয়ে উপস্থিত হয়ে আবেদনপত্র জমা দেয় দলটির একটি প্রতিনিধি দল। গতকাল ইমেইলে ডিএমপিতে ১০ জুন রাজধানীতে সমাবেশ ও মিছিলে সহযোগিতা চেয়ে ডিএমপিতে আবেদনও করে দলটি। 

ডিএমপি সদর দপ্তরের যুগ্ম-কমিশনার (অপারেশন্স) বিপ্লব কুমার সরকার বলেন, জামায়াতের একটি প্রতিনিধি দল ডিএমপি সদর দপ্তরে এসেছিল। তারা আগামী ১০ জুন রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশের অনুমতি চায়। কমিশনার কার্যালয় থেকে আবেদনপত্রটি গ্রহণ করা হয়েছে। তবে অনুমতি দেওয়া হবে কি হবে না, সে সিদ্ধান্ত পরে জানানো হবে। 

জামায়াতের পক্ষে অ্যাডভোকেট সাইফুর রহমানের নেতৃত্বে ১০ সদস্যের একটি প্রতিনিধি দল ডিএমপি সদর দপ্তরে যায়। আবেদনপত্র জমা দিয়ে ফেরার সময় সাংবাদিকদের তিনি বলেন, আগামী ১০ জুন বায়তুল মোকাররম মসজিদের উত্তর গেটে দুপুর ২টায় নতুন করে বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচির পালনের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাছে অনুমতি চেয়ে আবেদন করেছি। পুলিশ আমাদের আবেদন গ্রহণ করেছে। তবে অনুমতির দেওয়ার বিষয়ে পরে জানাবে।

তিনি বলেন, পুলিশ অনুমতি দিলে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করবে জামায়াতে ইসলামী। দলটি কখনও নাশকতা করে না। আর জামায়াত এখনও বৈধ রাজনীতিক দল। নিবন্ধন বাতিল হয়নি। 

উল্লেখ্য, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধ, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ জাতীয় নেতৃবৃন্দ ও ওলামায়ে কেরামের মুক্তি এবং কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠার দাবিতে ৫ জুন সমাবেশ ও মিছিলে সহযোগিতা চেয়ে জামায়াতের পক্ষ থেকে আবেদন করা হয়েছিল। অনুমতি না মেলায় তিন দফা দাবিতে পূর্ব ঘোষিত ৫ জুনের বিক্ষোভ কর্মসূচির স্থগিত করে জামায়াত। 

ঢাকা/মাকসুদ/এনএইচ 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়