ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

হাথুরুসিংহেকে অব্যাহতি দিয়ে তামিমকে দলে নিতে লিগ্যাল নোটিশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৮, ২৭ সেপ্টেম্বর ২০২৩   আপডেট: ১৬:২৯, ২৭ সেপ্টেম্বর ২০২৩

বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহেকে অব্যাহতি দিয়ে ওপেনার তামিম ইকবালকে বিশ্বকাপ দলে অন্তর্ভুক্ত করতে লিগ্যাল নোটিশ পাঠানো হয়েছে।

বুধবার (২৭ সেপ্টেম্বর) বাংলাদেশ ক্রিকেট সাপোর্টার গ্রুপের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল মাহমুদের পক্ষে এ নোটিশ পাঠান সুপ্রিম কোর্টের আইনজীবী আল মামুন রাসেল। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রেসিডেন্ট, প্রধান নির্বাহী কর্মকর্তা ও প্রধান নির্বাচককে এ নোটিশ পাঠানো হয়েছে।

আবদুল্লাহ আল মামুনের পক্ষে তার আইনজীবী আল মামুন রাসেল লিগ্যাল নোটিশে উল্লেখ করেন, তার ক্লায়েন্ট মনে করেন বাংলাদেশ ক্রিকেট দলের কোচ চন্ডিকা হাথুরুসিংহে ‘অযোগ্য’। তিনি নিজ দেশ থেকে বিতাড়িত হয়েছেন এবং ওডিআই ম্যাচ খেলেছেন ৩৫টি। গড় ছিল মাত্র ২০ দশমিক ৯০। এমনকি জাতীয় দলের প্রধান কোচ হওয়ার পূর্বে কোনো দেশের পূর্ণাঙ্গ কোচ তিনি ছিলেন না। হয়তো কোনো মহলের কমিশনের স্বার্থ উদ্ধারের জন্য অথবা দেশের ক্রিকেটকে শেষ করার জন্য তাকে প্রধান কোচ বানানো হয়েছে বলেও নোটিশে উল্লেখ করা হয়েছে। 

আরো পড়ুন:

এর কারণ হিসেবে নোটিশে বলা হয়েছে, তিনি কোচ হওয়ার পর থেকে সিনিয়র প্লেয়ারদের ছুড়ে ফেলে দিয়েছেন। যে পঞ্চপাণ্ডবের হাত ধরে এই দেশের ওডিআই র‌্যাকিং ৫ নাম্বারে ছিল, সে পঞ্চপাণ্ডবকে দল থেকে বাদ দেয়ার জন্য উদ্যোগ নিয়েছেন। এ বছর তার (হাথুরুসিংহের) অধীনে থেকে ৫টি ওডিআই সিরিজে আয়ারল্যান্ড ছাড়া বাকি সব সিরিজে পরাজিত হয়েছে বাংলাদেশ।  

নোটিশে আরো বলা হয়, তার ক্লায়েন্ট মনে করেন যে, ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ রান সংগ্রাহক ও ম্যাচসংখ্যায় দ্বিতীয় সেরা অভিজ্ঞ খেলোয়াড় তামিম ইকবাল। বাংলাদেশের বিশ্বকাপ দলে তার জায়গা না হওয়াটা ‘ষড়যন্ত্র’। এশিয়া কাপে দলের ভরাডুবি হয়েছে। সবচেয়ে বেশি ভুগিয়েছে ওপেনিং। তামিম ইকবাল বাংলাদেশের ওয়ানডে ফরম্যাটে সবচেয়ে বেশি ১৪টি সেঞ্চুরির মালিক। লর্ডসের অনার বোর্ডে একমাত্র বাংলাদেশি সেঞ্চুরিয়ান হিসেবে তামিম ইকবালের নাম আছে। সুতরাং আনফিটের অজুহাতে অভিজ্ঞ তামিমকে দলে না-রাখার কারণ হিসেবে লিগ্যাল নোটিশে কোচ ও অধিনায়কের ‘ব্যক্তিগত আক্রোশ’ বলে দাবি করা হয়েছে।  

নিউ জিল্যান্ডের অধিনায়ক ক্যান ইউলিয়ামসন পরিপূর্ণ ফিট নন, তারপরও তাকে দলে রাখা হয়েছে। প্রথম দুই ম্যাচ খেলবেন তিনি। অন্য দেশের অভিজ্ঞতার দাম দেয়া হলে আমাদের দেশে কেন নয়? বলেও নোটিশে প্রশ্ন রাখা হয়েছে। 

এ অবস্থায় চন্ডিকা হাথুরুসিংহের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ এবং তামিম ইকবালকে জাতীয় দলে অন্তর্ভুক্ত করে বিশ্বকাপে পাঠাতে ৭ দিনের মধ্যে ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়েছে লিগ্যাল নোটিশে। 

 

মামুন/তারা

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়