ঢাকা     বৃহস্পতিবার   ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৬ ১৪৩০

মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় ৪ লাখ টাকা জরিমানা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩০, ৫ ডিসেম্বর ২০২৩  
মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় ৪ লাখ টাকা জরিমানা

বিক্রির উদ্দেশ্যে মেয়াদোত্তীর্ণ খাদ্যদ্রব্য মজুত রাখায় রাজধানীর গুলশানে নিধি ট্রেড ইন্টারন্যাশনাল নামের একটি ব্যবসা প্রতিষ্ঠানকে ৪ লাখ টাকা জরিমানা করেছে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) দুপুর ২টায় গুলশান-১ এর নওয়াব ম্যানশনে নিধি ট্রেড ইন্টারন্যাশনালে নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট ইশরাত সিদ্দিকার নেতৃত্বে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। 

এ সময় কিছু খাদ্যপণ্য মেয়াদোত্তীর্ণ অবস্থায় বিক্রির উদ্দেশ্যে মজুত ও যথাযথ লেবেলবিহীন খাদ্যদ্রব্য পাওয়া যায়। এছাড়াও ট্রেড লাইসেন্সে দেওয়া ঠিকানার সঙ্গে ওই ব্যবসা প্রতিষ্ঠানের ঠিকানার মিল পাওয়া যায়নি।

অভিযান পরিচালনাকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের পক্ষ থেকে ‘নিধি ট্রেড ইন্টারন্যাশনাল’ কর্তৃপক্ষকে খাদ্যদ্রব্য সংরক্ষণ, প্রক্রিয়াকরণ, মজুত ও বিক্রয়ে নিরাপদ খাদ্য আইনের সংশ্লিষ্ট বিধি অনুযায়ী পরিষ্কার-পরিচ্ছন্নতা বজায় রাখা, খাদ্য সংরক্ষণ ও ভোক্তাদের স্বাস্থ্যঝুঁকি এড়াতে নিয়ম মানতে নির্দেশনা এবং নিরাপদ খাদ্য নিশ্চিতকরণে করণীয় সম্পর্কে দিকনির্দেশনা সংবলিত পোস্টার দেওয়া হয়েছে।

অভিযানকালে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের মনিটরিং অফিসার মো. ইমরান হোসেন মোল্লা, মো. আমিনুল ইসলাম, নিরাপদ খাদ্য অফিসার মেহরিন যারীন তাসনিম, নিরাপদ খাদ্য পরিদর্শক আব্দুস ছালাম মৃধা, আব্দুল খালেক মজুমদারসহ অন্যান্য সাপোর্ট স্টাফ এবং ব্যাটালিয়ন আনসার সদস্যদের একটি চৌকস টিম উপস্থিত ছিল।

রায়হান/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়