ঢাকা     শুক্রবার   ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১১ ১৪৩০

শিমুল-সোহেলসহ ৭৭ নেতাকর্মীর মামলার রায় আজ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪৫, ১৩ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১০:২৭, ১৩ ফেব্রুয়ারি ২০২৪
শিমুল-সোহেলসহ ৭৭ নেতাকর্মীর মামলার রায় আজ

রাজধানীর শাহবাগ থানায় দায়ের করা নাশকতার মামলায় বিএনপি চেয়ারপারসনের বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাস, যুগ্ম মহাসচিব হাবিব-উন নবী খান সোহেলসহ ৭৭ জনের বিরুদ্ধে রায় মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ঘোষণা করা হবে। 

গত ২১ জানুয়ারি ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন এই তারিখ ধার্য করেন। ওই দিনও রায়ের জন্য দিন ধার্য ছিল। কিন্তু ওই দিন রায় প্রস্তুত না হওয়ায় ১৩ ফেব্রুয়ারি নতুন দিন ধার্য করেন।

মামলায় আসামিরা হলেন যুবদলের সাবেক সভাপতি সাইফুল আলম নীরব, সুলতান সালাউদ্দিন টুকু, শেখ রবিউল আলম রবি, নবী উল্লাহ নবী।

মামলার অভিযোগ বলা হয়েছে, ২০১৭ সালের ৫ ডিসেম্বর বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার ধার্য তারিখ ছিল। ওই দিন তিনি পুরান ঢাকার বকশীবাজারস্থ সরকারি আলিয়া মাদরাসা মাঠে হাজিরা দেন। দুপুর ২টা ২০ মিনিটে খালেদা জিয়া আদালত থেকে বের হওয়ার আগেই আসামিরা ওই এলাকার চারদিক থেকে লাঠিসোটাসহ মিছিলসহ আব্দুল গণি রোড অবরোধ করে যানবাহন চলাচল বন্ধ করে দেয়।

পুলিশ তাদের রাস্তা ছাড়তে অনুরোধ করে। তারা তা না শুনে পুলিশের মাইক্রোবাস ভাঙচুর করে। এছাড়া বাস, মিনিবাস ও প্রাইভেটকার ভাঙচুর করে।

এ ঘটনায় ওই দিনই শাহবাগ থানার এসআই মোফাখখারুল ইসলাম মামলা দায়ের করেন। মামলাটি তদন্ত করে শাহবাগ থানার এসআই শাহ আলম মিয়া ২০১৮ সালের ২০ নভেম্বর আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন।

/মামুন/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়