ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

সব মামলায় জামিন পেলেন বিএনপির নেতা স্বপন

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৪, ২৮ ফেব্রুয়ারি ২০২৪   আপডেট: ১৮:১৮, ২৮ ফেব্রুয়ারি ২০২৪
সব মামলায় জামিন পেলেন বিএনপির নেতা স্বপন

বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন (ফাইল ফটো)

প্রধান বিচারপতির বাসভবনে হামলা, পুলিশ হত্যা ও পুলিশের পিস্তল ছিনতাইয়ের মামলাসহ সাত মামলায় জামিন পেয়েছেন বিএনপির মিডিয়া সেলের আহ্বায়ক জহির উদ্দিন স্বপন।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) ঢাকা মহানগর দায়রা জজ আদালত সর্বশেষ তিন মামলায় তাকে জামিন দেন।

জহির উদ্দিন স্বপনের আইনজীবী মাসুদ আহমেদ তালুকদার জানিয়েছেন, গত ২৮ অক্টোবর রাজধানীতে বিএনপির মহাসমাবেশকে ঘিরে পৃথক সাতটি মামলায় তার মক্কেলকে গ্রেপ্তার দেখানো হয়। আজকে তিনটি মামলায় এবং এর আগে চার মামলায় তিনি জামিন পেয়েছেন। এর মধ্যে দুটি মামলায় তিনি হাইকোর্ট থেকে ও দুটি মামলায় সিএমএম আদালত থেকে জামিন পেয়েছেন। সবগুলো মামলায় জামিন পাওয়ার ফলে তার কারামুক্তিতে আর কোনো বাধা নেই।

গত ৩০ জানুয়ারি জহির উদ্দিন স্বপনকে গ্রেপ্তার দেখিয়ে জামিন আবেদন আইন অনুযায়ী নিষ্পত্তি করতে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেটকে (সিএমএম) নির্দেশ দেন হাইকোর্ট।

প্রসঙ্গত, গত ২৮ অক্টোবর রাজধানীর নয়া পল্টনে বিএনপির মহাসমাবেশ পণ্ড হওয়ার পর দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ শীর্ষ নেতাদের বিরুদ্ধে মামলা দায়ের করে পুলিশ। ২ নভেম্বর জহির উদ্দিন স্বপনকে গ্রেপ্তার করে পুলিশ। 

পরবর্তীতে প্রধান বিচারপতির বাসভবনে হামলা, নাশকতা ও সহিংসতার অভিযোগে রমনা থানায় দায়ের করা মামলায় ছয় দিনের রিমান্ড শেষে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম)। জহির উদ্দিন স্বপনের বিরুদ্ধে রমনা থানায় দুটি এবং পল্টন থানায় করা পাঁচটি মামলা দায়ের করা হয়।

মেয়া/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়