ঢাকা, শনিবার, ৮ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিডিজবস চাকরি মেলায় দেড় হাজার চাকরি মিলছে

লাইফস্টাইল ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২২ ৮:০৯:৪৬ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২২ ৮:২১:৫১ পিএম

দশ হাজারেরও বেশি চাকরিপ্রার্থীর অংশগ্রহণে কমপক্ষে ২৫০ পদে ৫০টি প্রতিষ্ঠানে দেড় হাজার কর্মী নিয়োগ পাচ্ছে দুই দিনব্যাপী বিডিজবস কারিগরি চাকরি মেলায়। আজ মঙ্গলবার রাজধানীর মিরপুর ১৪ এর পিএসসি কনভেনশন হলে কারিগরি চাকরি মেলার উদ্বোধন করেন জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান (সচিব) মো. ফারুক হোসেন।

বিডিজবসের প্রধান নির্বাহী ফাহিম মাশরুর, বাংলাদেশ সোসাইটি ফর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্টের প্রেসিডেন্ট মাশেকুর রহমান খান এবং বিডিজবসের পরিচালক, বিক্রয় ও বিপণন প্রকাশ রায় চৌধুরী এ সময় উপস্থিত ছিলেন।

জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান ফারুক হোসেন বলেন, সরকার শিগিগিরই জাতীয় দক্ষতা উন্নয়ন কর্তৃপক্ষের অধীনে টেকনিক্যাল স্কিলড কর্মীদের সনদ প্রদান করবে। সারাদেশের বিভিন্ন প্রতিষ্ঠানের সনদ আমাদের মাধ্যমে দেয়া হবে। এটা নিয়ে টেকনিক্যাল স্কিলড স্টাফরা বিশ্বের যেকোনো দেশে কাজের সুযোগ পাবেন। এ লক্ষ্যে আমরা বিশ্বের বিভিন্ন দেশের সঙ্গে সমঝোতা চুক্তি করবো।

বিডিজবসের এই আয়োজনের প্রশংসা করে তিনি বলেন, দেশে টেকনিক্যাল কর্মীদের প্রচুর চাহিদা রয়েছে এবং টেকনিক্যাল কাজ জানা অনেক কর্মীও রয়েছে। কিন্তু উপযুক্ত মাধ্যমের অভাবে কর্মীরা চাকরি পাচ্ছে না এবং প্রতিষ্ঠানগুলো চাহিদা মতো লোক পাচ্ছে না। বিডিজবসের এই আয়োজনের মাধ্যমে মাত্র ২ দিনে দেড় হাজার যুবকের স্বপ্ন পূরণ হবে।

বিডিজবসের (Bdjobs.com) প্রধান নির্বাহী ফাহিম মাশরুর বলেন, গত ১৯ বছর ধরে ৩০ হাজার কোম্পানির চাকরির তথ্য দিচ্ছে বিডিজবস। প্রতিদিন ২ লাখের মতো চাকরি প্রার্থী বিডিজবসে চাকরি খোঁজেন। টেকনিক্যাল স্কিলড স্টাফের যোগান দিতে আমাদের এই মেলার আয়োজন। ৫০টির বেশি প্রতিষ্ঠান মেলায় স্টল নিয়েছে। এই ইভেন্টের মাধ্যমে দেড় হাজার কর্মীর চাকরি নিশ্চিত হবে আগামীকালের (বুধবার) মধ্যে।

তিনি আরো বলেন, একটা সুন্দর চাকরি পেলেই কেবল যুবকরা সুন্দর জীবন পাবেন। এজন্য তাদেরকে আগে থেকেই টেকনিক্যাল স্কিলড করে তুলতে হবে। সাধারণ শিক্ষার সঙ্গে টেকনিক্যাল এডুকেশনের উপর গুরুত্ব দিতে হবে।

বিডিজবস ডটকম প্রতিবছর ঢাকা, চট্রগ্রাম, খুলনা, সিলেট, রাজশাহীর মতো শহরে চাকরি মেলার আয়োজন করে আসছে। তবে কারিগরি খাতের কর্মীদের নিয়ে বিশেষ চাকরি মেলা এবারই প্রথম।


ঢাকা/ফিরোজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন