ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

লা রিভে শীতের ফ্যাশনেবল পোশাক

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৩১, ৫ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৯:৪৫, ৫ ডিসেম্বর ২০২০
লা রিভে শীতের ফ্যাশনেবল পোশাক

শীত এসেছে। হালকা, মাঝারি এবং ভারি- শীতের এই তিন পর্যায়কে মাথায় রেখে ’উইন্টার কালেকশন ২০২০’ শিরোনামে শীত উপযোগী পোশাকের নতুন কালেকশন নিয়ে এসেছে দেশের অন্যতম প্রধান ফ্যাশন ব্র্যান্ড লা রিভ।

লা রিভের পরিচালক এবং ডিজাইন টিমের প্রধান মন্নুজান নার্গিস বলেন, ‘আর্ন্তজাতিক ফ্যাশন ট্রেন্ডে এবার স্ক্যান্ডিনেভিয়ান এবং মিড-সেঞ্চুরি ডাচ মোটিফ ও রঙগুলোর বেশ প্রভাব দেখা যাচ্ছে। এই ট্রেন্ডের অনুপ্রেরণায় নারী, পুরুষ ও শিশুদের জন্য যথাক্রমে প্যাস্টো, টেম্পেস্ট এবং গ্রেট স্মোকি নামে তিনটি নতুন উইন্টার কালেকশন তৈরি করেছি আমরা।’

তিনি আরো জানান, পুরুষের জন্য প্লেইড, চেক, ডেনিম এবং টুইডের জ্যাকেট, ব্লেজার, সোয়েটার, ওয়েস্ট কোট ও হুডির বৈচিত্র্য সবার নজর কাড়বে। নারীদের জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে হাইনেক ও হুডি টিউনিক, সোয়েটার, শ্রাগ, জ্যাকেট, কার্ডিগান, পঞ্চো, ভেলভেট কেপ ও শাল। কটন ও ভিসকোস ব্লেন্ড, ভেলভেট, ফ্ল্যানেল, সিল্ক ব্লেন্ড, উল, ক্যাশমিয়ার, টাফেটা, মেশ এর মতো শীত উপযোগী কাপড়গুলোকে প্রাধান্য দেয়া হয়েছে এই কালেকশনে। সর্বোপরি,  উইন্টার ২০২০ কালেকশনে যেকোনো উপলক্ষ্যে পরার উপযোগিতা (ইউটিলিটি) এবং পারিপাট্য (মিনিমালিস্টিক অ্যাপ্রোচ) এর প্রতি সবোর্চ্চ মনোযোগ দেয়া হয়েছে বলে জানান তিনি।

মেনজ কালেকশন:টেম্পেস্ট
উইন্টার ২০২০ মেনজ কালেকশনের শিরোনাম টেম্পেস্ট। স্ক্যান্ডিনেভিয়া অঞ্চলের ঐতিহ্য, স্থাপত্য এবং লোকাচার এই কালেকশনের প্রধান উপজীব্য। রঙ হিসেবে সোনালি, হলুদ, টারকুইশ, স্কারলেট রেড, বাদামী, নীল এবং সবুজ প্রাধান্য পেয়েছে টেম্পেস্টে। লেয়ারিং এর জন্য ফ্ল্যানেলে তৈরি স্ক্যান্ডিনেভিয়ান প্লেইড মোটিফ শার্ট স্টাইলের জ্যাকেট বা শ্যাকেট ছাড়াও রাখা হয়েছে টাফেটা, প্লেইড টুইড, স্যুড এবং নিটের জ্যাকেট। রাউন্ড নেক, হাইনেক, টার্টল নেক সোয়েটার এবারের প্রধান আকর্ষণ, আর ইনার কভার হিসেবে ভি নেক পুলওভার, ওয়েস্ট কোটও থাকছে। হুডি এবং প্যাচের ব্যবহার করে জ্যাকেটগুলোর ইউটিলিটি নিশ্চিত করা হয়েছে।

সোয়েটশার্ট, গিলেট, রেগুলার ও কার্গো স্টাইল পাঞ্জাবি, লং স্লিভ ক্যাজুয়াল ও হুডি শার্ট, পোলো শার্ট, হাফ ও ফুলহাতা টি-শার্টেও দারুন কিছু ইউটিলিটি ফিচার যোগ করা হয়েছে। বটমস কালেকশনে যোগ হয়েছে ট্রেন্ডি সোয়েটপ্যান্ট ও ডিসটর্টেড ডেনিম। অ্যথলেজার এবং অফিস-টু-পার্টি কালেকশনেও রাখা হয়েছে শীতের নতুন স্টাইলগুলো।  

উইমেনজ কালেকশন: প্যাস্টো
অর্ধ-শতকের ডাচ মোটিফ এবং পোশাকের ছাঁটগুলো ভালোই প্রভাব ফেলেছিল ৭০ দশকের ফ্যাশনে। লম্বা লাইনের মাধ্যমে পোশাকে নিয়ে আসা ছিমছাম (মিনিমালিস্ট) ভাব, ইউটিলিটি ফিচার, গোড়ালি সমান লম্বা মেক্সি পোশাক, হাইনেক, ফোক-এম্ব্রয়ডারি, ফিটেড ব্লেজার ও জ্যাকেট, কুলোটস, পালাজ্জো এবং ডিস্কোর গ্ল্যামার সেই সময়েরই অবদান। এই বৈশিষ্ট্যগুলোকে অণুপ্রেরণা হিসেবে গ্রহণ করে সাজানো হয়েছে উমেনজ উইন্টার ২০২০: প্যাস্টো কালেকশন।

রেট্রো অরেঞ্জ, রাস্ট ও চেরি রেড, সোনালি, হলুদ, বাদামী, জলপাই সবুজ, নীল, গোলাপি, বালি ও মাশরুম ব্রাউন ও পিচরঙের প্রাধান্য কালেকশনের কালার প্যালেট রঙিন করেছে। লেয়ার, হাইনেক, হুডি, ইউটিলিটি বেল্ট সাজিয়ে তৈরি করা হয়েছে শীত উপযোগী সালোয়ার কামিজ সেট, গাউন, সিঙ্গেল কামিজ,  টপস, শার্ট, টিউনিক ও শ্রাগ। সোয়েটার কালেকশনে দেখা যাবে হাইনেক, ল্যাপেল কলার, বাটনলেস এবং বাটনডাউন ফিচার। ভেলভেট ট্রিম কার্ডিগান, সিঙেল ও ডাবল ব্রেস্টেড জ্যাকেট, হুডি এবং শালের ক্যাজুয়াল কিন্তু অভিজাত একটি সংগ্রহ সাজানো হয়েছে যা যেকোনো পোশাকে লেয়ারিং এর সুবিধা এবং উষ্ণতা, দুটোই দেবে। নাইন-টু-নাইন কালেকশনেও অফিস এবং পার্টিতে পরার উপযোগী শীত পোশাক যোগ করা হয়েছে।

কিডস কালেকশন: গ্রেট স্মোকি
ক্যান্ডিনেভিয়া অঞ্চলের লোকগল্পের উপাদান আর গ্রেট স্মোকি মাউন্টেইনে রেঞ্জের বদলে যাওয়া রঙ সাজিয়ে তৈরি করা হয়েছে শিশুদের উইন্টার কিডস কালেকশন; গ্রেট স্মোকি। চকলেট, পিচ, জলপাই ও ফরেস্ট গ্রিন, হলুদ, খয়েরি, লাল, ক্রিম, নীল এবং নীলচে ছাইরঙা প্যালেট ব্যবহার করা হয়েছে গল্পগুলো ফোটাতে। আর মোটিফ হিসেবে উঠে এসেছে শিশুদের পছন্দের সব চরিত্র ও ক্যারিকেচার, জ্যামিতিক মোটিফ আর পাহাড়ি ফুল-পাতার প্রিন্ট।

ছেলে শিশুদের জন্য রয়েছে সোয়েটশার্ট, সোয়েটার, পুলওভার ভেস্ট, লং স্লিভ হুডি শার্ট, জ্যাকেট, টিশার্ট, লং স্লিভ টিশার্ট, লং স্লিভ হুডি টিশার্ট এবং লং স্লিভ পোলো। মেয়ে শিশুদের জন্য ক্যাজুয়াল ও পার্টি ফ্রক, টিউনিক, উভেন সেট, সোয়েটশার্ট, বেসিক হুডি ও জ্যাকেট এবং কার্ডিগান স্টাইল সোয়েটার রাখা হয়েছে।

শীত পোশাকের নতুন কালেকশন লা রিভের সকল আউটলেট ছাড়াও, ঘরে বসে অনলাইনে (www.lerevecraze.com, www.facebook.com/lerevecraze) কেনার সুযোগ রয়েছে।

ঢাকা/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়