ঢাকা     সোমবার   ২৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৬ ১৪৩১

রঙ বাংলাদেশের বৈশাখী আয়োজন

লাইফস্টাইল ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৮, ৯ এপ্রিল ২০২৩  
রঙ বাংলাদেশের বৈশাখী আয়োজন

পয়লা বৈশাখ বাঙালির প্রাণের উৎসব। এবার যদিও রোজার ভিতরে তারপরেও বৈশাখের প্রথম প্রহরে বাঙালি বরণ করে নেবে বছরের প্রথম দিনটিকে। পুরোনোকে বিদায় জানিয়ে সবাই মেতে উঠবে নতুনের আবাহনে।

বর্ষবরণের এ উৎসবে নতুন সংগ্রহ নিয়ে উপস্থিত দেশের শীর্ষস্থানীয় ফ্যাশন হাউজ রঙ বাংলাদেশ। সময়, আবহাওয়া ও পরিবেশ উপযোগী নানা পোশাক রয়েছে বৈশাখের আনন্দ আয়োজনে।

উৎসবে থিমনির্ভর ফ্যাশন রঙ বাংলাদেশ-এর প্রধান বৈশিষ্ট্য। এবারও এর ব্যতিক্রম নয়, পাখির রঙ থিমে তৈরি হয়েছে বৈশাখ সংগ্রহের নকশা উপাদান। পাখি প্রকৃতির অনিন্দ্য উপহার। রঙের বৈচিত্র্য আর বাহারে চোখ জুড়ায়। রঙধনুর প্রতিটি রঙই আছে পাখিদের শরীরে। কখনো একরঙা, কখনো একই রঙের নানা শেড আবার কখনো বহুবর্ণে নান্দনিক। এসব রঙে প্রাণিত হয়েছেন রঙ বাংলাদেশ এর ডিজাইনাররা। তাই কাপড় ক্যানভাস হয়ে উঠেছে বর্ণময়। মোটিফরা হয়েছে দৃষ্টিনন্দন। পাখিদের রং অসংখ্য। এর মধ্যে থেকে বেছে নিয়ে বিন্যাস ঘটানো হয়েছে চমৎকারভাবে। ফলে প্রতিটি পোশাক হয়ে উঠেছে আকর্ষণীয় ও উৎসবমুখী।

পোশাক নকশায় গুরুত্ব পেয়েছে বাংলাদেশের সাংস্কৃতি আবহ। পাশাপাশি সময়, প্রকৃতি, আবহাওয়া আর আন্তর্জাতিক ট্রেন্ডও। এবারের বৈশাখ কালেকশন তৈরি করা হয়েছে আরামদায়ক কাপড়ে। বিভিন্ন ধরনের ডিজাইনের কটন স্লাব কটন, লিনেন, হাফসিল্ক, নেট কাপড় দিয়ে পোশাকগুলো করা হয়েছে। মূল রং হিসেবে বেছে নেওয়া হয়েছে সাদা, কমলা, ব্লু, পেস্ট, অলিভ আর সহকারী রং হিসেবে আছে মেজেন্টা, হলুদ, মেরুন। পোশাকের নকশাকে ফুটিয়ে তোলা হয়েছে নানা ভ্যালু অ্যাডেড মিডিয়ার ব্যবহারে। এর মধ্যে রয়েছে স্ক্রিন প্রিন্ট, ব্লক প্রিন্ট, হাতের কাজ, এমব্রডারি ও কাটিং অ্যান্ড সুইং।

কেবল বড়দের নয়, বৈশাখে সমান গুরুত্ব দিয়ে তৈরি করা হয়েছে ছোটদের আকর্ষণীয় পোশাক। রয়েছে পরিবারের সবার জন্যে একই ধরনের ম্যাচিং পোশাক। সুতরাং এবার বাবা-মা, মা-মেয়ে, বাবা- ছেলে এমনকি পরিবারের সবাই একই থিমের পোশাক পরে উদযাপন করতে পারবে এবারের বৈশাখ উৎসব।

রঙ বাংলাদেশের বৈশাখ সংগ্রহে মেয়েদের পোশাকের ক্ষেত্রে রয়েছে শাড়ি, থ্রি-পিস, সিঙ্গেল কামিজ, কুর্তি, টিউনিক, ওড়না, রেডি ব্লাউজ, ব্লাউজ পিস, আনস্টিচড থ্রি-পিস। ছেলেদের ক্ষেত্রে পাঞ্জাবি, পায়জামা, কাতুয়া, শার্ট, টি-শার্ট। ছোটদের জন্য রয়েছে থ্রি-পিস, সিঙ্গেল কামিজ, ফ্রক, স্কার্ট টপস, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট।

এছাড়া আরো রয়েছে জুয়েলারি, মেয়েদের ব্যাগ, পার্স, লেডিস জুতা, মানিব্যাগ, বেডকাভার, পিলোকাভার, টেবিল ম্যাট, ফ্লোর ম্যাট, শোপিস। উপহার সামগ্রী হিসেবে রয়েছে নানা ডিজাইনের মগ।

রঙ বাংলাদেশের ঢাকা ও ঢাকার বাইরের যেকোনো আউটলেটে পাওয়া যাচ্ছে বৈশাখ সংগ্রহ। শোরুমের পাশাপাশি অনলাইনে www.rang-bd.com ও ফেসবুক পেজ www.facebook.com/rangeidboishakh পাওয়া যাবে এই বৈশাখ সংগ্রহ।

/ফিরোজ/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়