ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বঙ্গবন্ধুর সমাধিতে ডিইউজে’র শ্রদ্ধা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২৮, ৪ মার্চ ২০২১  
বঙ্গবন্ধুর সমাধিতে ডিইউজে’র শ্রদ্ধা

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা জানিয়েছে ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)।

বৃহস্পতিবার (৪ মার্চ) স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে জাতির পিতার সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান সংগঠনটির নেতাকর্মীরা।

এদিন ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপুর সঞ্চালনায় টুঙ্গিপাড়ার ভিআইপি রেস্ট হাউজে ডিইউজে’র নির্বাহী পরিষদের সভা হয়। এই প্রথমবার এমন ঐতিহাসিক স্থানে ডিইউজে’র নির্বাহী কমিটির সভা করা হলো। সভার শুরুতে জাতির পিতার প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নিরবতা পালন করা হয়।

ডিইউজের সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু বলেন, ‘এ বছরটি জাতির জন্য খুবই গুরুত্ববহ। কারণ, এ বছরেই মুজিব শতবর্ষ এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী। তাই স্বাধীনতার মহান স্থপতি ও জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়েছে। একই সঙ্গে টুঙ্গিপাড়ার মাটিতে প্রথমবারের মতো নির্বাহী পরিষদের সভা করে ঐতিহাসিক নজির স্থাপন করল ডিইউজে। এটা ডিইউজের সব সদস্যের জন্য অত্যন্ত গৌরবের।’

ডিইউজে’র এ স্মারক সভায় বেশ কয়েকটি সাংগঠনিক সিদ্ধান্ত হয়। সভায় আগামী এজিএমে সংগঠনের বীর মুক্তিযোদ্ধা সদস্যদের সম্মাননা জানানোর বিষয়ে আলোচনা হয়। সদস্য পদের জন্য আবেদন ফরম উত্তোলন ও জমার তারিখ নির্ধারণ করা হয় আগামী ১৫ মার্চ।

এছাড়া, দৈনিক জনতা ও জনকণ্ঠের সাংবাদিকদের বেতন সংক্রান্ত সমস্যায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তা নিরসনে কর্তৃপক্ষের আশু হস্তক্ষেপ কামনা করা হয় ডিইউজে’র সভায়।

ঐতিহাসিক এ সভায় আলোচনায় অংশ নেন—ডিইউজে’র যুগ্ম সম্পাদক খায়রুল আলম, কোষাধ্যক্ষ আশরাফুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, প্রচার সম্পাদক আছাদুজ্জামান, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দুলাল খান, দপ্তর সম্পাদক জান্নাতুল ফেরদৌস চৌধুরী, নির্বাহী পরিষদ সদস্য সুরাইয়া অনু, সলিম উল্লাহ সেলিম, শাহনাজ পারভীন এলিস, রাজু হামিদ, জুবায়ের রহমান চৌধুরী, আরটিভির ইউনিট প্রধান সাইখুল ইসলাম উজ্জ্বল ও দৈনিক সংবাদের খোরশেদ আলম।

ঢাকা/সাওন/রফিক

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়