ঢাকা     মঙ্গলবার   ৩০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৭ ১৪৩১

ভয়েস অব মিডিয়ার চেয়ারপারসন হলেন শোভা                    

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৮, ৪ এপ্রিল ২০২৪  
ভয়েস অব মিডিয়ার চেয়ারপারসন হলেন শোভা                    

আন্তর্জাতিক গবেষণা সংস্থা ‘ভয়েস অব মিডিয়া’র বাংলাদেশ শাখার কান্ট্রি চেয়ারপারসন হলেন সিনিয়র সাংবাদিক ফারজানা শোভা। গত ২ এপ্রিল ভয়েস অব মিডিয়ার পক্ষ থেকে প্রেস রিলিজ ও ওয়েবসাইটের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এ ঘোষণা দেওয়া হয়। 

‘সাংবাদিক ও সাংবাদিকতার জন্য লড়াই’ স্লোগানে বিশ্বাসী এই আন্তর্জাতিক সংস্থার বর্তমান হেড কোয়ার্টার ভারতের মুম্বাইতে। বিশ্বের প্রতিটি মহাদেশে ৯৮টি দেশে পূর্ণাঙ্গ কমিটির মাধ্যমে সাংবাদিকতা ও সাংবাদিকদের উন্নয়নে কাজ করছে ‘ভয়েস অব মিডিয়া’। 

গবেষণার মাধ্যমে, সংস্থাটি সাংবাদিকদের জন্য উদ্বেগের পাঁচটি প্রধান ক্ষেত্র চিহ্নিত করেছে, যার মধ্যে রয়েছে তাদের সার্বিক উন্নয়ন, স্বাস্থ্য, সন্তানদের শিক্ষা, দক্ষতা উন্নয়ন এবং অবসর-পরবর্তী পরিকল্পনা। ইতিবাচক সাংবাদিকতা অপরিহার্য, কারণ এটি জনমতের ভিত্তি তৈরি করে। এটি অর্জনের জন্য ‘ভয়েস অফ মিডিয়া’ ধারাবাহিকভাবে দেশ ও জাতির সীমানা অতিক্রম করে কাজ করে যাচ্ছে যেন সাংবাদিকদের মাঝে গভীর নেটওয়ার্ক গড়ে ওঠে। 

প্রিন্ট ও টেলিভিশন মাধ্যমে দীর্ঘ সাংবাদিকতার জীবনে ফারজানা শোভা পেয়েছেন অসংখ্য দেশি-বিদেশি সংস্থার পুরস্কার, ফেলোশিপ ও সম্মাননা। ঢাকা মেট্রোপলিটন জার্নালিস্ট ফোরামের আহ্বায়ক ফারজানা শোভা বর্তমানে দ্বিতীয়বারের মত সাউথ এশিয়ান জার্নালিস্ট ফোরামের ভাইস প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। 

চিশতি/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়