ঢাকা     শনিবার   ১০ জুন ২০২৩ ||  জ্যৈষ্ঠ ২৭ ১৪৩০

সাংবাদিকদের ওপর হামলায় কোর্ট রিপোর্টার্স ইউনিটির নিন্দা

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৪, ১৫ মার্চ ২০২৩  
সাংবাদিকদের ওপর হামলায় কোর্ট রিপোর্টার্স ইউনিটির নিন্দা

সুপ্রিম কোর্ট বার নির্বাচনের সংবাদ সংগ্রহকালে সাংবাদিকদের ওপর পুলিশের ন্যক্কারজনক হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে কোর্ট রিপোর্টার্স ইউনিটি (সিআরইউ)।

বুধবার (১৫ মার্চ) সিআরইউ’র সভাপতি হাসিব বিন শহিদ এবং সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম এই পুলিশি হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। হামলার সাথে জড়িত পুলিশ সদস্যদের শাস্তি ও আনুষ্ঠানিক ক্ষমা প্রার্থনার দাবি জানান তারা। 

উল্লেখ, বুধবার সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির নির্বাচনের ভোট গ্রহণকে কেন্দ্র করে আইনজীবী সমিতি মিলনায়তনে দু’পক্ষ মুখোমুখি অবস্থান নেয়। এ সংবাদ সংগ্রহে গণমাধ্যমকর্মীরা সেখানে ছুটে গেলে পুলিশ অতর্কিত হামলা চালায়। গণমাধ্যমকর্মীদের পরিচয়পত্র, মাইক্রোফোন ও ক্যামেরা থাকা স্বত্বেও হামলার হাত থেকে কেউ রেহাই পায়নি। পুলিশ সাংবাদিকদের অশ্রাব্য ভাষায় গালিগালাজ করে ও সংবাদ সংগ্রহে বাধা দেয়। হামলায় সাংবাদিকরা আহত হয়ে মিলনায়তন থেকে বেরিয়ে গেলেও দুজন ক্যামেরাম্যানকে আটকে রাখে পুলিশ। পরে তাদের উদ্ধার করা হয়। 

এদিকে, পুলিশের হামলায় জাগো নিউজের সিনিয়র রিপোর্টার ফজলুল হক মৃধা, আজকের পত্রিকার স্টাফ রিপোর্টার এসএম নূর মোহাম্মদ, এটিএন নিউজের সিনিয়র রিপোর্টার জাবেদ আখতার, ইন্ডিপেন্ডেন্ট টিভির সিনিয়র রিপোর্টার আন্নাতুল ফেরদাউস তানভী, বৈশাখী টিভির ক্যামেরাপার্সন ইব্রাহীমসহ ১০ থেকে ১২ জন গণমাধ্যমকর্মী আহত হন। এদের মধ্যে এটিএন নিউজের জাবেদ আখতার গুরুতর আহত হওয়ায় তাকে হাসপাতালে নেওয়া হয়।

ঢাকা/মামুন/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়