ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

স্থায়ী জামিন পেলের প্রথম আলো সম্পাদক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ১৬ আগস্ট ২০২৩  
স্থায়ী জামিন পেলের প্রথম আলো সম্পাদক

রাজধানীর রমনা থানায় দায়ের করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় দৈনিক প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের স্থায়ী জামিন মঞ্জুর করেছেন আদালত।

বুধবার (১৬ আগস্ট) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক ফয়সল আতিক বিন কাদেরের আদালতে আত্মসমর্পণ করে স্থায়ী জামিনের আবেদন করেন মতিউর রহমান। তার পক্ষে জামিন শুনানি করেন প্রশান্ত কুমার কর্মকার। শুনানি শেষে আদালত তার স্থায়ী জামিনের আবেদন মঞ্জুর করেন।

সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেন।

গত ২৯ মার্চ রাতে রমনা থানায় প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা করেন আইনজীবী আবদুল মালেক। এ মামলায় পত্রিকাটির সাভারের নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান শামস ও ক্যামেরাম্যানসহ অজ্ঞাতনামা ব্যক্তিদেরও আসামি করা হয়।

গত ২ এপ্রিল হাইকোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন পান মতিউর রহমান। হাইকোর্ট তাকে বিচারিক আদালতে আত্মসমর্পণের নির্দেশ দেন। সে মোতাবেক ৩ মে বিচারিক আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন মতিউর রহমান। আদালত ১৬ আগস্ট পর্যন্ত তার জামিন বহাল রাখে। একই সঙ্গে সিএমএম আদালত থেকে মামলার নথি তলব করে। এদিন জামিন বিষয়ে শুনানি শেষে আদালত তার স্থায়ী জামিন মঞ্জুর করলেন।

এদিকে, মামলায় প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক মিডিয়া ব্যবহার করে রাষ্ট্রের ভাবমূর্তি ও সুনাম ক্ষুণ্ণ করার অভিযোগ আনেন বাদী আব্দুল মালেক। এ মামলায় শামসুজ্জামানও জামিনে আছেন। 

/মামুন/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়