ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্যানিটেশন কার্যক্রমে অবদান রাখছে ইউনিসেফ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৬, ১২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
স্যানিটেশন কার্যক্রমে অবদান রাখছে ইউনিসেফ

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী তাজুল ইসলাম বলেছেন, বাংলাদেশের স্যানিটেশন কার্যক্রমে গুরুত্বপূর্ণ অবদান রাখছে ইউনিসেফ।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে স্থানীয় সরকার বিভাগ ও ইউনিসেফ বাংলাদেশ আয়োজিত ‘ন্যাশনাল কনসালটেশন; ওয়াশব্যাট ফর কালেকটিভ ওয়াশ সেক্টর রিভিউ ইন বাংলাদেশ’ শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় নিরাপদ পানি, জনস্বাস্থ্য ও শিশু স্বাস্থ্যের নিরাপত্তায় সরকারের সঙ্গে যৌথভাবে কাজ করার জন্য ইউনিসেফসহ দেশি বিদেশি এনজিওগুলোকে এগিয়ে আসার  আহবান জানান মন্ত্রী।

তিনি বলেন, ইউনিসেফ বাংলাদেশের স্যানিটেশন কার্যক্রমে  মাঠ পর্যায় থেকে ছোট ছোট তথ্য উপাত্ত তুলে এনে যে প্রতিবেদন তৈরি করেছে এবং প্রকাশ করেছে সেখানে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার সূচকে উন্নতির চিত্র পাওয়া যায়। যা আগের অবস্থা থেকে অনেক ভাল।

ইউনিসেফের স্যানিটেশন বাস্তবায়ন সংস্থা ওয়াশব্যাট জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সঙ্গে যৌথভাবে সারা দেশে ৮টি বিভাগীয় শহরে কর্মশালার আয়োজন করেছে।

স্থানীয় সরকার বিভাগের সচিব হেলালুদ্দীন আহমদের সভাপতিত্বে কর্মশালায় ইউনিসেফ বাংলাদেশের প্রতিনিধি তোমো হুজুমী, স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব জহিরুল ইসলাম, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী সাইফুল রহমান বক্তৃতা করেন। মূল প্রবন্ধ উপস্থাপন করেন ইউনিসেফ ওয়াশের প্রধান দারা জনস্টন।


ঢাকা/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়