ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বাংলাদেশ হবে একটি উন্নত সমৃদ্ধ দেশ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২০, ২৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বাংলাদেশ হবে একটি উন্নত সমৃদ্ধ দেশ

পানি সম্পদ উপমন্ত্রী  এ কে এম এনামুল হক শামীম বলেছেন, মুজিবর্ষে বাংলাদেশ হবে একটি উন্নত, সমৃদ্ধ দেশ। সেই লক্ষ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাজ করে যাচ্ছেন।

শুক্রবার শরীয়তপুরের নড়িয়া জাজিরা সড়কের নড়িয়া পৌরসভা বাজার অংশের ৩৯০ মিটার সড়ক নির্মাণকাজের ভিত্তিপস্তর স্থাপনকালে তিনি এ কথা বলেন।

সড়কটি নির্মাণে কোটি ৪৯ লাখ টাকা ব্যয় হচ্ছে। এর আগে তিনি পদ্মা নদীর ডান তীর সংরক্ষণ প্রকল্পের কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু মানেই বাংলাদেশ। বঙ্গবন্ধু ও বাংলাদেশ এক ও অভিন্ন। বঙ্গবন্ধু বাংলাদেশের অস্তিত্ব। আর জননেত্রী শেখ হাসিনা মানে উন্নয়ন ও অগ্রগতি। জননেত্রী শেখ হাসিনা দেশের মানুষের ভাগ্যের উন্নয়নে কাজ করে চলছেন। এ কারণেই শেখ হাসিনাকে ঘিরেই বাংলাদেশের মানুষের স্বপ্ন

উপমন্ত্রী আরো বলেন, পদ্মা নদীর ভাঙন রোধে বাধের কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। ২০১৮ সালে পদ্মার ভাঙনে ৫ হাজার পরিবার গৃহহীন হয়েছিল। গেল বছর পদ্মা নদীর ভাঙ্গণ আমরা ঠেকাতে পেরেছি। বর্ষা মৌসুমের শেষের দিকে ১২টি বাড়ি আকস্মিকভাবে ভাঙনের কবলে পরেছিল। এ বছর নদী ভরাট করে ওই জমি ভাঙন কবলিতদের মাঝে বাড়ি নির্মাণে ফিরিয়ে দেওয়া হচ্ছে।

এ সময় উপস্থিত ছিলেন শরীয়তপুর এলজিইডির নির্বাহী প্রকৌশলী শাহজাহান ফরাজি, নড়িয়া উপজেলা প্রকৌশলী মো. শাহবউদ্দিন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি হাজি হাচান আলী রাড়ী, সাধারণ সম্পাদক হাছানুজ্জামান খোকন, নড়িয়া পৌরসভার মেয়র শহিদুল ইসলাম বাবু রাড়ী প্রমুখ।


ঢাকা/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়