ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

কর্মস্থলে অনুপস্থিতি ও অনিয়ম: ১১ জনপ্রতিনিধি বরখাস্ত

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪১, ২ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
কর্মস্থলে অনুপস্থিতি ও অনিয়ম: ১১ জনপ্রতিনিধি বরখাস্ত

কর্মস্থলে অনুপস্থিতি, প্রধানমন্ত্রী প্রদত্ত সহায়তার টাকা আত্মসাৎ ও ত্রাণ বিতরণে অনিয়মের অভিযোগে আরো ১১ জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়। তাদের মধ্যে চারজন ইউপি চেয়ারম্যান ও ৬ জন ইউপি সদস্য এবং ১ জন পৌর কাউন্সিলর।

মঙ্গলবার (২ জুন) স্থানীয় সরকার বিভাগ থেকে এ সংক্রান্ত পৃথক প্রজ্ঞাপন জারি করা হয়েছে।

করোনাভাইরাসের প্রাদুর্ভাব শুরুর পর এ নিয়ে মোট ৮৫ জন জনপ্রতিনিধিকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো। তাদের মধ্যে ২৮ জন ইউপি চেয়ারম্যান, ৫১ জন ইউপি সদস্য, ১ জন জেলা পরিষদের সদস্য, ৪ জন পৌর কাউন্সিলর এবং ১ জন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান।

আজ যাদের বরখাস্ত করা হয়েছে তারা হলেন—কিশোরগঞ্জের নিকলী উপজেলার সিংপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম‌্যান মো. আনোয়ারুল হক, বাজিতপুর উপজেলার হালিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম‌্যান হাজী মো. কাজল ভূইয়া, বরগুনা সদর উপজেলার বালিয়াতলী ইউনিয়ন পরিষদের চেয়ারম‌্যান মো. শাহনেওয়াজ এবং নলটোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম‌্যান হুমায়ুন কবীর।

বরখাস্তকৃত ইউনিয়ন পরিষদের সদস্যরা হলেন- ব্রাহ্মণবাড়িয়ার সদর উপজেলাধীন মজলিশপুর ইউপির ২ নং ওয়ার্ডের সদস্য হারিছ মিয়া ও ৭ নং ওয়ার্ডের সদস্য হাছান মিয়া, বরগুনা সদর উপজেলার নলটোনা ইউপির ৭ নং ওয়ার্ডের সদস্য মো. হারুন মিয়া, ৮ নং ওয়ার্ডের সদস্য মো. হানিফ; ১, ২ ও ৩ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য মোসা. রানী এবং ৭, ৮ ও ৯ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা ওয়ার্ডের সদস্য মোসা. ছাবিনা ইয়াসমিন (পলি)।

চট্টগ্রামের বোয়ালখালী পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. সোলাইমান বাবুলকেও সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

সাময়িকভাবে বরখাস্তকৃত চেয়ারম্যান ও সদস্যদেরকে পৃথক পৃথক কারণ দর্শানোর নোটিশ দেওয়া হয়েছে। কেন তাদেরকে চূড়ান্তভাবে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে পাঠাতে বলা হয়েছে।



ঢাকা/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়