ঢাকা     মঙ্গলবার   ২১ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৭ ১৪৩১

প্রত্যেক জেলাতেই আকর্ষণীয় পর্যটন স্থান রয়েছে

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:১০, ২১ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রত্যেক জেলাতেই আকর্ষণীয় পর্যটন স্থান রয়েছে

নিজস্ব প্রতিবেদক : বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, অপরূপ প্রাকৃতিক সৌন্দর্য্যের দেশ বাংলাদেশ। রয়েছে হাজার বছরের সমৃদ্ধ ঐতিহ্য, সংস্কৃতি, জীবনাচরণ এবং মহান মুক্তিযুদ্ধের গৌরবময় ইতিহাস। বাংলাদেশের ৬৪টি জেলার প্রতিটিতেই আকর্ষণীয় পর্যটন স্থান রয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে তিন দিনব্যাপী আন্তর্জাতিক পর্যটন মেলা উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

পর্যটন প্রতিমন্ত্রী বলেন, পর্যটন শিল্পের উন্নয়ন ও বিকাশে আমাদের প্রাকৃতিক সৌন্দর্য্য এবং ইতিহাস-ঐতিহ্যকে কাজে লাগাতে হবে। বাংলাদেশের ৬৪টি জেলাতেই আকর্ষণীয় স্থান রয়েছে। এই স্থানগুলোর উন্নয়নের মাধ্যমে পর্যটনের উন্নয়ন সম্ভব। আমরা  জেলাভিত্তিক পর্যটন সার্কিট গড়ে তোলার জন্য কাজ করছি। সব জেলার সচিত্র তথ্য সংগ্রহ করা হয়েছে।

প্রতিমন্ত্রী বলেন, দেশের বিভিন্ন পর্যটন গন্তব্যে নির্বিঘ্নে যাতায়াত সুবিধা প্রদানের লক্ষ্যে লাস্ট মাইল কানেক্টিভিটি বা পর্যটন সহযোগী সড়ক প্রকল্প উন্নয়নের লক্ষ্যে আমরা কাজ করে চলেছি।

বাংলাদেশ, নেপাল, থাইল্যান্ড, ইন্দোনেশিয়া ও মালয়েশিয়ার জাতীয় পর্যটন সংস্থা সমূহসহ ৪১টি ট্যুর ও ট্রাভেলস সংস্থা সাতটি প্যাভিলিয়ন ও ৭০টি স্টলে মেলায় অংশগ্রহণ করছে। এই মেলা প্রতিদিন সকাল ১০টা হতে রাত ৮টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা থাকবে।

পর্যটন সংক্রান্ত প্রকাশনা সংস্থা বাংলাদেশ মনিটরের আয়োজনে ১৬তম বারের মত আয়োজিত এই মেলায় অন্যান্য অংশীদাররা হলো নভোএয়ার, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স, বাংলাদেশ ট্যুরিজম বোর্ড ও মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের প্রধান নির্বাহী কর্মকর্তা ডক্টর ভুবন চন্দ্র বিশ্বাস, নভোএয়ার এর ব্যবস্থাপনা পরিচালক এম মফিজুর রহমান, বিমান বাংলাদেশ এয়ারলাইন্স লিমিটেডের মহাব্যবস্থাপক শাকিল মেরাজ এবং বাংলাদেশ মনিটর এর প্রধান সম্পাদক রাকিব সিদ্দিকী।



রাইজিংবিডি/ঢাকা/২১ মার্চ ২০১৯/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়