ঢাকা     সোমবার   ২৮ সেপ্টেম্বর ২০২০ ||  আশ্বিন ১৩ ১৪২৭ ||  ১০ সফর ১৪৪২

‘করোনায় কর্মহীন সংস্কৃতিসেবীদের সহায়তা অব্যাহত থাকবে’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪০, ৫ আগস্ট ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
‘করোনায় কর্মহীন সংস্কৃতিসেবীদের সহায়তা অব্যাহত থাকবে’

অর্থ সহায়তা করা হচ্ছে

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, করোনার কারণে কর্মহীন সংস্কৃতিসেবীদের সহায়তা দেওয়া অব্যাহত থাকবে।

বুধবার (০৫ আগস্ট) বিকেলে বাংলাদেশ শিল্পকলা একাডেমির চিত্রশালা প্লাজায় এক অনুষ্ঠানে তিনি একথা বলেন।

বাংলাদেশ শিল্পকলা একাডেমি বীর মুক্তিযোদ্ধা শহীদ শেখ কামালের ৭১তম জন্মবার্ষিকী উদযাপন ও কোভিড-১৯ সংক্রমণজনিত কারণে কর্মহীন সংস্কৃতিসেবীদের মধ্যে আর্থিক অনুদান বিতরণের অংশ হিসাবে ৯৯ জন কর্মহীন যন্ত্রসংগীত শিল্পীর মধ্যে সহায়তার অর্থ বিতরণের জন্য এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান সরকার শিল্প-সংস্কৃতি বান্ধব।  প্রধানমন্ত্রী নিজে একজন বিশিষ্ট সংস্কৃতি অনুরাগী এবং সংস্কৃতিকর্মীদের প্রতি বিশেষভাবে আন্তরিক। শিল্পী-সংস্কৃতিকর্মীদের যেকোনো দুঃখ-কষ্ট ও সমস্যায় তিনি সবসময় সাহায্যের হাত প্রসারিত করে থাকেন। করোনাকালীন সময়ে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় থেকে এরইমধ্যে সারাদেশের প্রায় ৯ হাজার ৬০০ জন কর্মহীন সংস্কৃতিসেবীদের আর্থিক সহায়তা দেওয়া হয়েছে। 

বাংলাদেশ শিল্পকলা একাডেমির মহাপরিচালক লিয়াকত আলী লাকী'র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. বদরুল আরেফীন।  

শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ মিউজিশিয়ান্স ফাউন্ডেশনের সভাপতি বিশিষ্ট বংশীবাদক গাজী আবদুল হাকিম।  অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্মসচিব অসীম কুমার দে।

বাংলাদেশ শিল্পকলা একাডেমির সচিব মো. নওসাদ হোসেনের সঞ্চালনা করেন।

ঢাকা/আসাদ/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়