ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

`ডা. সাবরিনার এনআইডি কর্মকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা`

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৩, ২৬ আগস্ট ২০২০   আপডেট: ১৬:৫৭, ১৩ অক্টোবর ২০২০
`ডা. সাবরিনার এনআইডি কর্মকাণ্ডে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা`

করোনাভাইরাস পরীক্ষা নিয়ে প্রতারণার অভিযোগে গ্রেফতার জেকেজি হেলথ কেয়ারের চেয়ারম্যান ডা. সাবরিনা চৌধুরীর দু’টি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) পাওয়ার কর্মকাণ্ডে যারা জড়িত, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনের সিনিয়র সচিব মো. আলমগীর।

বুধবার (২৬ আগস্ট) বিকেলে রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে কমিশন সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। এর আগে সকালে দ্বৈত ভোটার হওয়ার বিষয়টি সম্পর্কে দুর্নীতি দমন কমিশন ইসির কাছে ব্যাখ্যা চায়।

ইসি সচিব মো. আলমগীর বলেন, ডা. সাবরিনা চৌধুরীর দ্বৈত এনআইডির বিষয়ে দুদকের চিঠি আমরা পেয়েছি। জাতীয় পরিচয়পত্র বিষয়টি দেখে কমিশনের জাতীয় পরিচয়পত্র অনুবিভাগ। আমরা সেই বিভাগকে চিঠির বিষয়ে বিস্তারিত তথ্য জানাতে বলেছি। বিস্তারিত জানার পর আমরা বলতে পারবো, কিভাবে তিনি দুইটি এনআইডি পেলেন।

তিনি বলেন, দ্বৈত ভোটারের বিষয়টি যদি প্রমাণিত হয়, আর এতে যদি কমিশনের কেউ যদি জড়িত থাকে তাহলে, আমরা তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।

ডা. সাবরিনা চৌধুরী তথ্য গোপন করে দুই এলাকায় ভোটার হয়েছেন এবং দু’টি জাতীয় পরিচয়পত্র (এনআইডি) নিয়েছেন। তার দু’টি জাতীয় পরিচয়পত্রই বর্তমানে সচল। তার একটি এনআইডিতে জন্মতারিখ ২ ডিসেম্বর ১৯৭৮। অপরটিতে ২ ডিসেম্বর ১৯৮৩। এক্ষেত্রে বয়স পাঁচ বছর কমানো হয়েছে। দুটো এনআইডিতে রয়েছে আলাদা আলাদা স্থায়ী ও বর্তমান ঠিকানা।

ঢাকা/ হাসিবুল/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়