RisingBD Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ৩০ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৫ ১৪২৭ ||  ১২ রবিউল আউয়াল ১৪৪২

‘ঢাকার ঐতিহ্য পুনরুদ্ধার করা হবে’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫০, ৩০ সেপ্টেম্বর ২০২০  
‘ঢাকার ঐতিহ্য পুনরুদ্ধার করা হবে’

ঢাকার ঐতিহ্য পুনরুদ্ধার করা হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (৩০ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর লালকুঠি ৪৩ নং ওয়ার্ডের লালকুঠি পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ের সময় তিনি এ আশাবাদ ব্যক্ত করেন।

ডিএসসিসি মেয়র বলেন, লালকুঠি, নর্থব্রুক হল আমাদের ঐতিহ্যবাহী স্থাপনা। আমরা ঢাকার ঐতিহ্য পুনরুদ্ধার করবো। সে লক্ষ্যে লালকুঠিকে আমরা পুনরুদ্ধার করতে চাই। লালকুঠি পুনরুদ্ধারে এরইমধ্যে আমরা কার্যক্রম শুরু করেছি। সে কার্যক্রমের অংশ হিসেবে আজকে সরেজমিন পরিদর্শনে এসেছি।

রিকশা নিবন্ধন কার্যক্রম চলছে জানিয়ে ডিএসসিসি মেয়র বলেন, আমরা মোটরচালিত এসব অযান্ত্রিক বাহন নিষিদ্ধ ঘোষণা করেছি। যদি তারা স্বপ্রণোদিত হয়ে এগুলো বন্ধ না করে, তাহলে সুনির্দিষ্ট তারিখ নির্ধারণ করে তাদের বিরুদ্ধে আইনুগত ব্যবস্থা নেবো। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করবো।

এর আগে মেয়র নগরীর ৭ নম্বর ওয়ার্ডে করপোরেশনকে গণপূর্ত মন্ত্রণালয়ের বরাদ্দ করা ২.৪২ একর জায়গা, রাস্তাঘাট ও বাজার, মানিকনগর মডেল হাই স্কুল পরিদর্শন এবং ৪৯ নং ওয়ার্ডে সিটি করপোরেশন আদর্শ উচ্চ বিদ্যালয়, করপোরেশনের ১০তলা পরিচ্ছন্ন ক্লিনার ভবন নির্মাণ কাজ ও গোলাপবাগ মাঠ পরিদর্শন করেন।

পরিদর্শনের সময় তিনি মানিকনগর মডেল হাই স্কুলের প্রাঙ্গণে একটি গাছের চারা রোপণ করেন এবং গোলাপবাগ মাঠের চলমান উন্নয়ন কাজ শেষ করার তাগিদ দেন।

এ সময় মেয়রের সঙ্গে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ বি এম আমিন উল্লাহ নুরী, প্রধান প্রকৌশলী রেজাউর রহমান, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হকসহ করপোরেশনের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং স্থানীয় কাউন্সিলররা উপস্থিত ছিলেন।

ঢাকা/আসাদ/জেডআর

সর্বশেষ

পাঠকপ্রিয়