ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

আইন সংশোধনটা বিএনপি’র পছন্দ হয়নি: তথ্যমন্ত্রী

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:২১, ১৩ অক্টোবর ২০২০  
আইন সংশোধনটা বিএনপি’র পছন্দ হয়নি: তথ্যমন্ত্রী

নারী ও শিশু নির্যাতন দমন আইন সংশোধন করে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি বাড়িয়ে মৃত্যুদণ্ডের বিধান করা বিএনপির পছন্দ হয়নি বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

মঙ্গলবার (১২ অক্টোবর) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয়ে সৌজন্য সাক্ষাতে আসা ভারতের নবনিযুক্ত হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামীর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন। তথ্যসচিব কামরুন নাহার ও মন্ত্রীর দপ্তরের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের বিধান রেখে আইন সংশোধনের বিষয়ে বিএনপি’র নেতিবাচক মন্তব্যের প্রতি দৃষ্টি আকর্ষণ করলে ড. হাছান মাহমুদ বলেন, ‘আপনার কথা অনুযায়ী বিএনপি যে বক্তব্য রেখেছে, তাতে প্রশ্ন জাগে-তাহলে কি আইন সংশোধনটা বিএনপির পছন্দ হয়নি!’

সরকার ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড রেখে আইন সংশোধন করেছে এটি দমনের জন্য, কারণ আপনারা জানেন বাংলাদেশে যখন এসিড নিক্ষেপ বেড়ে গিয়েছিল, তখন সেটি কঠোর শাস্তির বিধান রেখে আইন করার পর তা আর প্রায় ঘটেই না, বলেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক।

সরকার শুধুমাত্র আইন সংশোধন করার মধ্যেই কর্মকাণ্ড সীমাবদ্ধ রাখবে না জানিয়ে মন্ত্রী বলেন, ‘বিচার যাতে দ্রুত হয়, সেটিও নিশ্চিত করবে।’

এসবের পাশাপাশি সামাজিক যোগাযোগ মাধ্যম এবং বিনোদন প্লাটফর্মগুলোতে আমাদের কৃষ্টি, সংস্কৃতি এবং সমাজের মূল্যবোধের সঙ্গে সাংঘর্ষিক কোনো উপাদান যদি এই ব্যধি ছড়ানোতে ইন্ধন দেয়, সেগুলোর ব্যাপারেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তথ্যমন্ত্রী হাছান মাহমুদ।

ঢাকা/পারভেজ/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়