Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৯ অক্টোবর ২০২১ ||  কার্তিক ৩ ১৪২৮ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪৩

‘আলিয়া মাদ্রাসা মাঠ নান্দনিক করে উন্মুক্ত করা হবে’

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩২, ২১ অক্টোবর ২০২০   আপডেট: ১৭:৫৫, ২১ অক্টোবর ২০২০
‘আলিয়া মাদ্রাসা মাঠ নান্দনিক করে উন্মুক্ত করা হবে’

ঢাকা আলিয়া মাদ্রাসা সংলগ্ন মাঠটি উন্নয়ন করে তা এলাকার জনগণের জন্য নান্দনিক খেলার মাঠ হিসেবে উন্মুক্ত করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

বুধবার (২১ অক্টোবর) সাপ্তাহিক নিয়মিত পরিদর্শনের অংশ হিসেবে রাজধানীর পুরনো কেন্দ্রীয় কারাগার ও ঢাকা আলিয়া মাদ্রাসা সংলগ্ন খেলার মাঠ এবং কেন্দ্রীয় কারাগার ঘিরে নেওয়া প্রকল্প এবং প্রকল্প অনুষঙ্গগুলো পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

এলাকার জনগণের মানসিক ও শারীরিক স্বাস্থ্যের উন্নয়নে এই মাঠ উন্মুক্ত করা হবে জানিয়ে ডিএসসিসি মেয়র বলেন, কারা কর্তৃপক্ষ চাইলে এই মাঠের উন্নয়ন করতে পারেন, নতুবা আমরা সিটি করপোরেশন থেকেও মাঠের উন্নয়ন করে এলাকার জনগণের জন্য উন্মুক্ত করে দিতে পারি। আমাদের প্রধান বিবেচ্য বিষয় হলো, এলাকার জনগণ যাতে মাঠের সুবিধা নিতে পারেন।

এ সময় পুরনো কেন্দ্রীয় কারাগার ঘিরে নেওয়া প্রকল্পের অন্যান্য অনুষঙ্গ নিয়ে করা এক প্রশ্নের জবাবে তাপস বলেন, প্রকল্পটি এমনভাবে বাস্তবায়ন করা হবে যেন আমাদের নতুন প্রজন্ম জানতে পারে, উপলব্ধি করতে পারে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতা কি পরিমাণ ত্যাগের মহিমায় এই দেশকে স্বাধীন করেছেন।

ডিএসসিসি মেয়র এ সময় প্রকল্পের আওতায় কারাগার ঘিরে থাকা ইতিহাস-ঐতিহ্যও সংরক্ষণ করা হবে বলেও জানান। 

পরে ডিএসসিসি মেয়র ৩৫ নম্বর ওয়ার্ডের চিত্রামহল পার্কের চলমান উন্নয়ন কার্যক্রম, ৩৮-৪১-৪২ নম্বর ওয়ার্ডে ধোলাইখালের বিভিন্ন এলাকা এবং ৪২ নম্বর ওয়ার্ডের ডিআইটি মার্কেট, পানির ট্যাংক ও সিটি কর্পোরেশন মার্কেট পরিদর্শন করেন।

এ সময় মেয়রের সঙ্গে ঢাকা-৭ আসনের সংসদ সদস্য হাজী মোহাম্মদ সেলিম, আইজি প্রিজন ব্রিগেডিয়ার জেনারেল মো. মামুন, ডিএসসিসি’র প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন, প্রধান প্রকৌশলী রেজাউর রহমান, সংশ্লিষ্ট ওয়ার্ডগুলোর কাউন্সিলর, করপোরেশন সচিব আকরামুজ্জামান, ৩ ও ৪ নম্বর অঞ্চলের আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা, প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন, প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক উপস্থিত ছিলেন।

ঢাকা/আসাদ/জেডআর

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ