ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

১০০ যুব শপ স্থাপনের উদ‌্যোগ

সচিবালয় প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:০৫, ১০ ডিসেম্বর ২০২০   আপডেট: ২২:০৭, ১০ ডিসেম্বর ২০২০
১০০ যুব শপ স্থাপনের উদ‌্যোগ

মুজিববর্ষে ১০০টি যুব শপ এবং ১০০টি কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র স্থাপনের উদ্যোগ নিয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়। এ লক্ষ‌্যে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং ফোর্থ আই আর অ‌্যাগ্রো ইনোভেশনস অ‌্যান্ড টেকনোলজিস লিমিটেডের মধ্যে সমঝোতা স্মারক স্বাক্ষরিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) দুপুরে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এ সমঝোতা স্মারক স্বাক্ষর করা হয়। যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের পক্ষে সচিব মো. আখতার হোসেন ও ফোর্থ আই আর অ‌্যাগ্রো ইনোভেশনস অ‌্যান্ড টেকনোলজিস লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির চেয়ারম্যান কাজী গোলাম আলী সুমন সমঝোতা স্মারকে স্বাক্ষর করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি অংশ নেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী মো. জাহিদ আহসান রাসেল। এ সময় মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রতিমন্ত্রী বলেন, ‘সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবর্ষে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় যুব উন্নয়নে নানা পদক্ষেপ নিয়েছে। এরই ধারাবাহিকতায় নিরাপদ কৃষিপণ্য উৎপাদন ব্যবস্থাপনা, কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণ, বাজারজাতকরণ, কৃষকের স্বার্থ সংরক্ষণ ও ভোক্তা পর্যায়ে ন্যায্য মূল্য নিশ্চিত করার লক্ষ্যে ঢাকা মেট্রোপলিটনসহ অন্যান্য এলাকায় প্রাথমিকভাবে কমপক্ষে ১০০টি যুব শপ ও এক্সপ্রেস কিচেন এবং ঢাকা মেট্রোপলিটন এলাকার বাইরে সারা দেশে ১০০টি কৃষিপণ্য প্রক্রিয়াজাতকরণ কেন্দ্র স্থাপন করা হবে। এ প্রকল্প দেশের যুব উদ্যোক্তা তৈরি, কর্মসংস্থান সৃষ্টি  ও কৃষকের নায্য মূল্যপ্রাপ্তিতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’

ঢাকা/আসাদ/রফিক

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়