ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

বিচারহীনতার সংস্কৃতিতে উৎসাহিত হচ্ছে ধর্ষকরা: জাফরুল্লাহ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৩৮, ৪ জানুয়ারি ২০২১  
বিচারহীনতার সংস্কৃতিতে উৎসাহিত হচ্ছে ধর্ষকরা: জাফরুল্লাহ

গণস্বাস্থ‌্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেছেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে রাষ্ট্রে খুন-গুম ধর্ষণ বাড়ছে। ধর্ষকরা উৎসাহিত হচ্ছে। প্রভাবশালী ও ক্ষমতাসীনদের ছত্রছায়ায় ধর্ষকরা অপরাধ করেও নির্ভয়ে ঘুরে বেড়াচ্ছে এবং নির্যাতিতদের হুমকি-ধামকি দিচ্ছে।

সোমবার (৪ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের সামনে ধর্ষণের প্রতিবাদে মানববন্ধনে এ মন্তব‌্য করেন তিনি। পটুয়াখালীর দুমকি উপজেলার মেহেরুন্নেছা গার্লস হাইস্কুলের প্রধান শিক্ষক নেছার উদ্দিনের বিরুদ্ধে অষ্টম শ্রেণির ছাত্রীকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এর প্রতিবাদে এবং ওই প্রধান শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করে মুক্তিযুদ্ধের চেতনা বাস্তবায়ন পরিষদ।

জাফরুল্লাহ চৌধুরী বলেন, আজ জাতি প্রতিটি ক্ষেত্রে ধর্ষণের শিকার হচ্ছে। ধর্ষণ কেবল মেয়ে ও ছেলেদের ওপরেই নয়, অর্থনীতিতেও অনেক বেশি। একমাত্র সুষ্ঠু গণতান্ত্রিক অধিকার পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমেই জাতি ধর্ষণের কবল থেকে রক্ষা পেতে পারে।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, কৃষক দলের আহ্বায়ক কমিটির সদস্য লায়ন মিয়া মো. আনোয়ার, কে এম রকিবুল ইসলাম রিপন, কৃষক দল নেতা গোলাম সরোয়ার প্রমুখ।

শিহাবুল/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়