Risingbd Online Bangla News Portal

ঢাকা     সোমবার   ২১ জুন ২০২১ ||  আষাঢ় ৯ ১৪২৮ ||  ০৯ জিলক্বদ ১৪৪২

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে থাকবে বিদেশি শিল্পীদের পরিবেশনা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪০, ১২ মার্চ ২০২১   আপডেট: ১৮:৪০, ১২ মার্চ ২০২১
বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে থাকবে বিদেশি শিল্পীদের পরিবেশনা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে ১০ দিনব‌্যাপী অনুষ্ঠানমালায় প্রতিদিনই থাকবে দেশীয় শিল্পীদের পাশাপাশি বন্ধু রাষ্ট্রের শিল্পীদের পরিবেশনা। আগামী ১৭ থেকে ২৬ মার্চ এসব পরিবেশনা হবে বঙ্গবন্ধুকে উৎসর্গ করে।

শুক্রবার (১২ মার্চ) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউট ভবনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির কার্যালয়ে অনুষ্ঠানমালা ঘোষণা করেন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আবদুল নাসের চৌধুরী।

তিনি জানান, ১০ দিনের মধ্যে পাঁচ দিন জাতীয় প্যারেড গ্রাউন্ডে স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে ৫০০ জন অতিথিকে নিয়ে অনুষ্ঠান হবে। অনুষ্ঠানগুলো একই সঙ্গে ভার্চুয়ালি প্রচারিত হবে। বাকি পাঁচ দিন শুধু ভার্চুয়াল অনুষ্ঠান হবে। অনুষ্ঠানমালায় বিভিন্ন রাষ্ট্রপ্রধান, সরকারপ্রধান, আন্তর্জাতিক সংস্থার প্রধান এবং গুরুত্বপূর্ণ ব্যক্তিদের ধারণকৃত বক্তব্য প্রচার করা হবে। প্রত্যেক দিনের অনুষ্ঠান টেলিভিশন চ্যানেল, অনলাইন মিডিয়া এবং সোশ‌্যাল মিডিয়ায় সরাসরি সম্প্রচার করা হবে। বাঙালি সংস্কৃতির সব সেক্টরকে সম্পৃক্ত করা হবে।

তিনি আরও জানান, প্যারেড গ্রাউন্ডে স্বশরীরে যারা উপস্থিত থাকবেন, তাদের রাজধানীর পাঁচটি নির্ধারিত কেন্দ্রে নমুনা পরীক্ষা করে করোনা নেগেটিভ সনদ নিতে হবে। এ সনদের মেয়াদ থাকবে ৪৮ ঘণ্টা।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটির সভাপতি জাতীয় অধ্যাপক রফিকুল ইসলাম, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, সাংস্কৃতিক ব্যক্তিত্ব আসাদুজ্জামান নূর প্রমুখ।

ঢাকা/পারভেজ/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়